প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত সিলেট


প্রকাশিত: ০১:১৭ পিএম, ২০ জানুয়ারি ২০১৬

বৃহস্পতিবার সিলেট সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে বরণ করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল বিকেলে সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে জনসভায় বক্তব্য রাখবেন তিনি। ওই জনসভা জনসমুদ্রে পরিণত হবে বলে আশা প্রকাশ করেছেন সিলেট আওয়ামী লীগের নেতারা।

প্রধানমন্ত্রীর সিলেট সফর ও জনসভার প্রস্তুতি সম্পর্কে জানাতে বুধবার দুপুরে নগরের একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলন করে এমন আশার কথা জানান নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতারা বলেন, বিগত সাত বছর আওয়ামী লীগ সরকার সারা দেশের ন্যায় সিলেটে ব্যাপক উন্নয়ন করেছে। বর্তমানেও উন্নয়নের ধারা অব্যাহত আছে।

আগামীকালের আলীয়া মাঠের জনসভা সম্পের্কে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ওই জনসভায় প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন। তার বক্তব্য শুনতে সিলেটের চারটি জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সাধারণ মানুষ জনসভায় উপস্থিত হবেন। জনসভাটি জনসমুদ্রে পরিণত হবে।

এছাড়া সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শামছুল ইসলাম প্রমুখ।

Awamiligue-Ledar
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, প্রধানমন্ত্রী সিলেট আলীয়া মাঠে জনসভা থেকে ওসমানী মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয় করার ঘোষণা দেবেন।
    
এদিকে, প্রধানমন্ত্রীর জনসভাস্থল সিলেট আলিয়া মাদ্রাসা মাঠ পরিদর্শন করেছেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. জামালউদ্দিন আহমদ, জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক এমপি সৈয়দা জেবুননেছা হক প্রমুখ।

প্রধানমন্ত্রীর যাত্রা পথের ভাঙাচুরা সড়কের মেরামত কাজও সম্পন্ন হয়েছে। গুরুত্বপূর্ণ সড়কে নির্মিত হয়েছে তোরণ। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে সড়কদ্বীপে সাটানো হয়েছে ব্যানার ফেস্টুনও।

আওয়ামী লীগসহ দলের বিভিন্ন পর্যায়ের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের লাগানো পোস্টার, ব্যানার, ফেস্টুন দেখলে মনে হয় এ যেন অন্য এক নগর।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে দলীয় নেতাকর্মী ও সংসদ সদস্যরা প্রচার প্রচারণা এবং কর্মীসভায় ব্যস্ত দিন পার করছেন বেশ কয়েকদিন থেকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা সাড়ে ১২টায় মদন মোহন কলেজের পঁচাত্তর বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দেবেন।

মঙ্গলবার সরজমিন দেখা গেছে, কলেজটিকে সাজানো হয়েছে নতুন সাজে। ডেকোরেটার্সের কাপড়ে মোড়ানো হয়েছে পুরো কলেজ ক্যাম্পাস। নির্মিত হয়েছে মঞ্চ। কলেজের পাকা স্থায়ী তোরণের সঙ্গে সংযুক্ত করা হয়েছে কাঠ ও হার্ডবোর্ডের তৈরি বঙ্গবন্ধুর বিশাল প্রতিকৃতি।

ছামির মাহমুদ/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।