প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে এসএমপির নির্দেশনা


প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ১৯ জানুয়ারি ২০১৬

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সফরকে ঘিরে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) নগরীতে বিশেষ নিরাপত্তা জোরদার করেছে। সেজন্য পুলিশ বেশ কিছু নিরাপত্তাজনিত সিদ্ধান্ত নিয়েছে। এসব সিদ্ধান্তের প্রেক্ষিতে নগরবাসীর প্রতি মেট্রোপলিটন পুলিশ সতর্কমূলক বিজ্ঞপ্তি জারি করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় এসএমপির পুলিশ কমিশনার মো. কামরুল আহসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে নগরবাসীকে বলা হয়েছে, ২১ জানুয়ারি প্রধানমন্ত্রী সিলেট সফরের অংশ হিসেবে হযরত শাহজালাল (রহ.) মাজার, হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত, মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের প্লাটিনাম উৎসবে যোগদান, সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগদান করবেন।

প্রধানমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার সকাল ১০টার পর এমএজি ওসমানী বিমানবন্দর থেকে সিলেট শহর এবং সিলেট শহর থেকে এমএজি ওসমানী বিমানবন্দরের দিকে সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রিত/বন্ধ থাকবে। যে সকল বিমান যাত্রীর বিমানযাত্রার সময়সূচি দুপুর ১২টা বা তার কাছাকাছি, সে সকল বিমানযাত্রীকে সকাল ১০টার পূর্বেই এমএজি ওসমানী বিমানবন্দরে উপস্থিত থাকার জন্য এবং শহরমুখী বিমান যাত্রীদের সকাল ১০টার আগেই বিমান বন্দর থেকে আম্বরখানা সড়ক পার হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

বিকালের দিকে যেসব বিমানযাত্রীর বিমানযাত্রার সময় সূচি রয়েছে তাদেরকে বিকাল ৩ টার পূর্বেই বিমানবন্দরে উপস্থিত থাকার জন্য এবং শহরমুখী বিমান যাত্রীদেরকে বিকাল ৩ টার পূর্বেই বিমান বন্দর থেকে আম্বরখানা সড়ক পার হওয়ার জন্য অনুরোধ করা হলো।

এছাড়া প্রধানমন্ত্রীর শাহজালাল (রহ.) মাজার ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত শেষে মদন মোহন কলেজে অনুষ্ঠিতব্য প্লাটিনাম উৎসবে যোগদানের পর এমএজি ওসমানী বিমানবন্দর থেকে আম্বরখানা পর্যন্ত এবং আম্বরখানা থেকে এমএজি ওসমানী বিমানবন্দর পর্যন্ত যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে।

ওই দিন বিকেল ৩টার পর প্রধানমন্ত্রী এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে না পৌঁছানো পর্যন্ত এমএজি ওসমানী বিমানবন্দর থেকে সিলেট শহর এবং সিলেট শহর থেকে এমএজি ওসমানী বিমানবন্দর পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রিত/বন্ধ থাকবে।

জনসভায় যোগদানের উদ্দেশ্যে সুরমা বাইপাস হয়ে যানবাহন যোগে যে ব্যক্তিবর্গ আসবেন তারা টিলাগড় পর্যন্ত এসে তাদের যানবাহন সুরমা বাইপাস থেকে বিকেএসপি সড়কে, সুনামগঞ্জ ও অন্যান্য অঞ্চল থেকে যানবাহন যোগে যে ব্যক্তিবর্গ আসবেন তারা মদীনা মার্কেট পর্যন্ত এসে তাদের যানবাহন কুমারগাঁও বাস টার্মিনালে এবং ফেঞ্চুগঞ্জ ও অন্যান্য এলাকা থেকে যানবাহন যোগে যারা আসবেন তাদের হুমায়ুন রশিদ চত্ত্বর পর্যন্ত এসে যানবাহন কদমতলী বাস টার্মিনালে পার্কিংয়ের ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়।

ছামির মাহমুদ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।