মালদ্বীপকে হারিয়ে ফাইনালে নেপাল


প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১৯ জানুয়ারি ২০১৬

টুর্নামেন্টের অন্যতম ফেভারিট মালদ্বীপ। সাফ চ্যাম্পিয়নশিপেও দুর্দান্ত খেলেছিল দলটি। এবার মনে করা হচ্ছিল বঙ্গবন্ধু গোল্ডকাপে শিরোপার অন্যতম দাবিদার তারা; কিন্তু না, দ্বিতীয় সেমিফাইনালে এসে নেপালের কাছে রীতিমত বিধ্বস্ত হয়েছে দলটি। নবযুগ শ্রেষ্ঠার হ্যাটট্রিকে নেপালের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নিল মালদ্বীপ। অপরদিকে প্রথমবারের মতো গোল্ডকাপের ফাইনালে উঠে গেলো নেপাল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ (মঙ্গলবার) দুর্দান্ত পারফরম্যান্স করেছেন নেপালের নবযুগ শ্রেষ্ঠা। তার অসাধারণ হ্যাটট্রিকই পার্থক্য গড়ে দিয়েছে দু’দলের মধ্যে। ফাইনালে ওঠার লড়াইয়ে ৩১ ও ৬২তম মিনিটে দুই গোল এবং খেলা শেষ হওয়ার একেবারে শেষ মুহূর্তে (ইনজুরি সময়ে) হ্যাটট্রিক পূরণ করেন নবযুগ শ্রেষ্ঠা। নেপালের হয়ে বাকি গোলটি করেন বিশাল রায়। মালদ্বীপের হয়ে একমাত্র গোলটি করেন নাশিদ আহমেদ।

৩১তম মিনিটে রবিন শ্রেষ্ঠার বাড়ানো বলে বিমল ঘার্তি মাগারের শট মালদ্বীপের পোস্টে প্রতিহত হয়; তবে ফিরতি বলে লক্ষ্যভেদ করে নেপালকে এগিয়ে নেন নবযুগ। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে রবিনের ক্রস থেকে অঞ্জন বিস্তার পা থেকে বক্সের মধ্যে বল পেয়ে যান বিশাল। মালদ্বীপ গোলরক্ষক এগিয়ে এলেও তাকে পরাস্ত করতে ভুল হয়নি এই মিডফিল্ডারের।

Maldives
৬২তম মিনিটে তৃতীয় গোলটি করে প্রথমবারের মতো গোল্ডকাপের ফাইনালে খেলা অনেকটাই নিশ্চিত করে ফেলে নেপাল। সঙ্গে লেগে থাকা এক ডিফেন্ডারকে ছিটকে দিয়ে লক্ষ্যভেদ করেন নবযুগ। ৭৭তম মিনিটে হাসান নাইজের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে নেপাল গোলরক্ষককে পরাস্ত করেন মালদ্বীপের নাশিদ। তবে একটু পরই ইব্রাহিম আনসারের প্রচেষ্টা পোস্টে লেগে প্রতিহত হলে মালদ্বীপের ম্যাচে ফেরা কঠিন হয়ে যায়।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল্ড কাপের চলতি আসরে প্রথম হ্যাটট্রিক করেন নবযুগ। তাতে দাপুটে জয় নিয়ে গোল্ড কাপের ফাইনাল খেলা নিশ্চিত হয়ে যায় বাল গোপাল মহারাজনের শিষ্যদের। আগামী শুক্রবার ফাইনালে বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে নেপাল।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।