স্বপ্ন পূরণের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে রনি


প্রকাশিত: ০১:১৫ পিএম, ১৯ জানুয়ারি ২০১৬

বাংলাদেশ ক্রিকেট দলের নতুন তারকা আবু হায়দার রনি। মাত্র একটি বিপিএলই তাকে এনে দিয়েছে তারকাখ্যাতি। যদিও এই খ্যাতির পূর্ণতা দিতে চাই জাতীয় দলের জার্সি। সে সুযোগটাও এখন প্রায় হাতের মুঠোয়। চলে এসেছেন স্বপ্ন পূরণের একেবারে কাছাকাছি। সবকিছু ঠিক ঠাক থাকলে আগামীকালই (বুধবার) হতে যাচ্ছে তার অভিষেক। কালই হয়তো পূরণ হতে যাচ্ছে তার আজন্ম লালিত স্বপ্ন।

বিপিএলের পরপরই প্রথম যখন ২৭ সদস্যের বাংলাদেশ জাতীয় দলের প্রাথমিক দলে সুযোগ পেয়েছিলেন, তখনই বলেছিলেন স্বপ্নের কাছ থেকে খালি হাতে ফিরতে চান না। আর জাতীয় দলে ১৪ সদস্যের স্কোয়াডে নিজেকে দেখে বলেছিলেন, ‘ছোটবেলা থেকেই স্বপ্ন ছিলো, জাতীয় দলের হয়ে খেলবো। এখান থেকে যারা ভালো করবে, তাদেরকে নিয়েই হয়তো এশিয়া কাপ-বিশ্বকাপ হবে। একবার খেলতে পারলে, চেষ্টা করবো দলে স্থান পাকা করার জন্য।’

সে স্বপ্ন থেকে খুব বেশি দূরে নেই রনি। দলের অন্যতম সেরা বোলার মুস্তাফিজুর রহমান এবং আল-আমিন হোসেনকে বিশ্রাম দেওয়ায় অনেকটাই সহজ হয়ে গেছে তার অভিষেক হওয়ার পথ। যদিও একাদশে ফিরেছেন আরেক তরুণ তাসকিন আহমেদ। এছাড়াও তার সঙ্গে প্রথমবারের মত জাতীয় দলের ক্যাম্পে রয়েছেন মুক্তার আলী এবং মোঃ শহিদ। যদিও পারফরমেন্সের বিচারে সবার থেকেই এগিয়ে রয়েছেন রনি।

এছাড়াও এশিয়া ও বিশ্বকাপের জন্য সেরা কম্বিনেশন খুঁজে বের করার লক্ষ্যে পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাই নতুন বেশকিছু খেলোয়াড়কে দলভুক্ত করতে পারে ম্যানেজমেন্ট। তেমনটা আভাষও দিয়েছেন দলের অন্যতম নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। আগেই বলেছিলেন সুযোগ পেলেই কিছু নতুন খেলোয়াড়কে দেখে নেব। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ হার এড়িয়েছে বাংলাদেশ। তাই কাটাছেঁড়ার এই ম্যাচে কালই হতে পারে রনির স্বপ্নপূরণ।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।