পেনাল্টি-লাল কার্ড প্রথার বিপক্ষে বার্সা সভাপতি


প্রকাশিত: ০৬:১১ এএম, ১৯ জানুয়ারি ২০১৬

লা লিগায় ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যেই লাল কার্ড দেখতে হয় প্রতিপক্ষ অ্যাটলেটিকো বিলবাওয়ের গোল রক্ষক গোরকা ইনরাইজজকে। নিজ গোলপোস্টের ভেতর লুইস সুয়ারেজকে ফেলে দেয়ার কারণে তাকে লাল কার্ড দেখান কর্তব্যরত রেফারি। সেই সঙ্গে পেনাল্টির নির্দেশও দেন তিনি। তবে লালকার্ড আর পেনাল্টি—দুটি গুরুদণ্ড একসঙ্গে দেওয়ার বিপক্ষে বার্সা সভাপতি।

পেনাল্টি ও লাল কার্ড প্রথার পরিবর্তন চেয়ে বার্সেলোনা সভাপতি হোসে বার্তেমেউই বলেন, পেনাল্টি এবং কার্ড দেখানোর বিধানটি খুবই বাড়াবাড়ি, এটি বন্ধ করে দেয়া উচিত। এগুলো খেলার মেজাজকে ক্ষুন্ন করে।

মোভিস্টার টিভিকে তিনি বলেন, ফুটবল খেলার সৌন্দর্য্যকে ধরে রাখার জন্য পেনাল্টি ও লাল কার্ড প্রদর্শনের এই বিধান পরিবর্তন করা উচিত। এটি বাড়াবাড়ি রকমের এবং দু’টি শাস্তি। যার প্রতিফলন আজকের ম্যাচে আমরা দেখতে পেলাম। একজন কম খেলোয়াড় নিয়ে ৮৭ মিনিট লড়াই করাটা খুবই দুর্বিসহ বিষয়।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।