দারুন শুরুর পর বিপদে জিম্বাবুয়ে


প্রকাশিত: ১১:৩১ এএম, ১৭ জানুয়ারি ২০১৬

১৬৭ রানের চ্যালেঞ্জটা নেহায়েত ছোট নয়। তবে খুলনার উইকেট যেহেতু স্পোর্টিং, সে কারণে জবাব দিতে নেমে খুব ভালোই ব্যাটিং করে যাচ্ছিলেন জিম্বাবুয়ের দুই ওপেনার ভুসি সিবান্দা এবং হ্যামিল্টন মাসাকাদজা। ওপেনিং জুটিতে এ দু’জন মিলে ৫০ রান তুলে ফেলেছিলেন মাত্র ৬.৪ ওভারেই। দু’জনই যখন বিধ্বংসী রূপ ধারণ করছিল, তখনই আঘাতটা হানলেন মাশরাফি বিন মর্তুজা। সপ্তম ওভারের চতুর্থ বলেই ভুসি সিবান্দাকে সরাসরি বোল্ড করে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন অধিনায়ক মাশরাফি।

১৭ বলে ২১ রান করা সিবান্দাকে সরাসরি বোল্ড করলেন মাশরাফি বিন মর্তুজা। ২টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মেরেছিলেন জিম্বাবুয়ে ওপেনার। বাংলাদেশের সামনে বিপজ্জনক হয়ে ওঠা হ্যামিল্টন মাসাকাদজাকেও বেশিক্ষণ টিকতে দিলেন না আর সাব্বির রহমান। মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিতে তাকে বাধ্য করেন সাব্বির। ২৮ বলে ৩টি বাউন্ডারি আর ২টি ছক্কায় ৩০ রান করেন মাসাকাদজা।

তৃতীয় উইকেটে শন উইলিয়ামস আর আর মুতুম্বামি জুটি বাধেন। তবে এটাও খুব বেশিক্ষণ টেকেনি। মাত্র ১০ রানের জুটি গড়ার পর শন উইলিয়ামসের উইকেট তুলে নেন শুভাগত হোম। তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন শুভাগত। বাংলাদেশি বোলারদের আগ্রাসণ অব্যাহত থাকলো এরপরও। দলীয় ৬৮ রানের মাথায় মুতুম্বামিকে ফেরালেন সেই সাব্বিরই।

এ রিপোর্ট লেখার সময় জিম্বাবুয়ের রান ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৩ রান। উইকেটে রয়েছেন ম্যালকম ওয়ালার ৩ রান এবং পিটার মুর ২ রানে। জিততে হলে এখনও ৪৮ বলে ৯২ রান করতে হবে জিম্বাবুয়েকে।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।