এবার টেস্ট দলে চোখ সাব্বিরের


প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৬ জানুয়ারি ২০১৬

অনেক আগেই বাংলাদেশ জাতীয় দলের রঙিন জার্সি পরা হয়ে গেছে সাব্বির রহমানের। ইতোমধ্যেই ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে হয়ে উঠেছেন বাংলাদেশ দলের অন্যতম ভরসার নাম। সিমিত ওভারের ক্রিকেট খেলে গেলেও, এখনও পর্যন্ত সাব্বিরের জায়গা হয়নি বাংলাদেশের টেস্ট দলে। গায়ে ওঠেনি সাদা জার্সি। তবে, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে নিয়মিত হওয়ার পাশাপাশি, পারফরমেন্স দিয়েই সাব্বির রহমান জায়গা করে নিতে চান টেস্ট দলে।

শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বাংলাদেশ দলের অনুশীলনের ফাঁকে এক সংবাদ সম্মেলনে নিজের পরিকল্পনার কথা জানান সাব্বির। টেস্ট দলে ঠাঁই করে নেয়া প্রসঙ্গে সাব্বির বলেন, ‘একজন খেলোয়াড়কে সব জায়গায় খেলতে হবে। টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি যাই হোক না কেন। ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলছি। আশা করছি টেস্ট দলেও ঢুকবো। বাংলাদেশের হয়ে তিনটি সংস্করণেই খেলতে চাই, ইনশাআল্লাহ।’

২০১৪ সালের ফেব্রুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে জাতীয় দলের জার্সি গায়ে নেন সাব্বির। একই বছরের শেষে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ওয়ানডেতে অভিষেক হয় তার। এরপর অনেকটা সময় পার হয়ে গেলেও জায়গা হয়নি টেস্ট দলে। আক্রমণাত্মক ব্যাটসম্যান হিসেবে পরিচিত হওয়ায় সাদা জার্সিতে এখনও বিবেচনায় আসেননি সাব্বির। তবে নিয়মিত পারফরমেন্স করেই টেস্ট দলেও জায়গা করে নেবেন বলে প্রত্যাশা করছেন তিনি।

তবে এ নিয়ে নিজের উপর আলাদা কোন চাপ রয়েছে কি না জানতে চাইলে সাব্বির বলেন, ‘তেমন কোন চাপ আসলে নেই। ইচ্ছে আত্মবিশ্বাস নিয়ে খেলার জন্যে। সব চেয়ে বড় বিষয় হচ্ছে যেভাবে খেলছি সেভাবে খেলার জন্যে চেষ্টা করবো ইনশাআল্লাহ।’

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।