স্কুলে বেতন নৈরাজ্য ঠেকাতে বৈঠক ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়


প্রকাশিত: ০৪:২৩ এএম, ১৬ জানুয়ারি ২০১৬

বেসরকারি স্কুলের বেতন নৈরাজ্যের বিষয়ে করণীয় নির্ধারণ করতে বৈঠক ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়। রোববার শিক্ষা সচিবের নেতেত্বে সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, অষ্টম পে-স্কেলে বেতন দ্বিগুন হওয়ার অজুহাতে রাজধানীসহ বিভাগীয় শহরের নামকরা স্কুলগুলো অভিভাবকদের না জানিয়েই মাসিক বেতন প্রায় দ্বিগুন করেছে। রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ ও উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অভিভাবকরা এর প্রতিবাদে গত এক সপ্তাহ ধরে আন্দোলন করছেন। সিলেট ও চট্টগ্রামেও আন্দোলন অব্যাহত আছে।

অভিভাবক ঐক্য ফোরাম গত মঙ্গলবার বেতন ফি নির্ধারণের নীতিমালা দাবি করে শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন। গতকাল শুক্রবার প্রতিবাদ জানিয়েছে কমিউনিস্ট পার্টি। ১৯ জানুয়ারি বর্ধিত বেতন প্রত্যাহারের দাবিতে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে ছাত্র ইউনিয়ন। রোববার রাজধানীতে অভিভাবকদের ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার কথা রয়েছে। এ পরিস্থিতিতে স্কুলগুলোর নৈরাজ্য বন্ধে করণীয় ঠিক করতে রোববার শিক্ষা মন্ত্রণালয় বৈঠক ডেকেছে।

মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, শিক্ষামন্ত্রী দেশের বাহিরে থাকায় শিক্ষা সচিব মো. সোহবার হোসেনের নেতৃত্বে বৈঠকে এ ব্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হতে পারে। তবে শিক্ষামন্ত্রী দেশের বাইরে থাকায় বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নে বিলম্বের আশঙ্কাও করা হচ্ছে।

এনএম/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।