পুলিশি নির্যাতনে আহত ডিএসসিসি কর্মকর্তা আইসিইউতে


প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১৫ জানুয়ারি ২০১৬

পুলিশের মারধরের শিকার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)`র পরিচ্ছন্নতাকর্মীদের পরিদর্শক বিকাশ চন্দ্র দাশ (৪০)-কে ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

এর আগে আজ (শুক্রবার) সকালে রাজধানীর যাত্রাবাড়ি থানা পুলিশের টহল টিমের বেধড়ক মারধরের শিকার বিকাশ চন্দ্র দাশকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করা হয়।
 
বিকাশ চন্দ্র দাশের ভাই লিটন চন্দ্র দাশ জানান, শুক্রবার ভোর সোয়া ৫টার দিকে ধোলাইপাড় এলাকা দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাত্রাবাড়ির দিকে যাচ্ছিলেন বিকাশ। এ সময় ওই এলাকায় টহলরত পুলিশের সিভিল টিম দাঁড়াতে বললে তাদেরকে ছিনতাইকারী মনে করে মোটরসাইকেল নিয়ে ধোলাইপাড় এলাকার দিকে চলে যান। পরে পুলিশ তাকে ধরে ফেলে এবং পরিচয় দেওয়ার পরও পুলিশ তাকে লাঠি ও পিস্তলের বাট দিয়ে বেধড়ক পেটায়।
 
লিটন চন্দ্র দাশ আরো বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর বিকাশের শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকদের পরামর্শে বিকেলে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে আইসিইউ খালি না থাকায় ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। বিকাশকে সেখানে আইসিইউতে রাখা হয়েছে।
 
যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনীশঙ্কর কর জানান, সেখানে পুলিশের সাদা পোশাকধারী দলের টহলের প্রয়োজন ছিল। ওটা ছিনতাই প্রবণ এলাকা। চারজন সদস্য সেখানে উপস্থিত ছিল।

বিকাশকে নির্যাতনের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, যদি অন্যায়ভাবে তারা মেরে থাকে, তবে সেটা অনাকাঙ্খিত ঘটনা। পুলিশ সদস্যরা যদি দোষী সাব্যস্ত হয়, তবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক গোলাম রাব্বী ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) পরিচ্ছন্নতাকর্মীদের পরিদর্শক বিকাশ চন্দ্র দাসকে নির্যাতনের ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যে কমিটি গঠন করেছে পুলিশ সদর দফতর।

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) নজরুল ইসলাম জানান, অতিরিক্ত ডিআইজি ব্যারিস্টার মো. হারুন-অর রশিদ এর নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নিরপেক্ষ তদন্ত করতেই এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যত দ্রুত সম্ভব তদন্তের রিপোর্ট প্রকাশ করা হবে।

জেইউ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।