৩০৮ রান করেও হেরে গেলো ভারত


প্রকাশিত: ১১:৩৮ এএম, ১৫ জানুয়ারি ২০১৬

প্রথম ম্যাচে হোবার্টে স্বাগতিক অস্ট্রেলিয়ার সামনে ৩০৯ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েও জিততে পারলো না মহেন্দ্র সিং ধোনির দল। স্টিভেন স্মিথ আর জর্জ বেইলির জোড়া সেঞ্চুরিতে হেরে গিয়েছিল ভারত। দ্বিতীয় ম্যাচেও একই গল্প, একই নাটক মঞ্চায়িত হলো। শুধু মঞ্চটা হোবার্ট থেকে চলে গেলো ব্রিসবেনের গ্যাবায়। যদিও, এবার কোন অস্ট্রেলিয়ান সেঞ্চুরি করতে পারেনি। তবুও ৩০৮ রান করেও জিততে পারলো না ভারত।

সেই রোহিত শমার ব্যাট থেকে এলো আরও একটি তিন অংকের রান। টস জিতে ব্যাট করতে নেমে তার করা ১২৪ রানের ওপর ভর করে ভারতের স্কোর ৮ উইকেট হারিয়ে ৩০৮ রান। বিরাট কোহলির ৫৯ এবং আজিঙ্কা রাহানেরর ৮৯ রানও ছিল বড় ইনিংস গড়ার ক্ষেত্রে নেপথ্য কারিগর।

জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে গেলো স্টিভেন স্মিথের দল। হাতে বাকি ছিল পুরো একটি ওভার। ভারতীয় বোলাররা কোন প্রভাবই বিস্তার করতে পারেননি অসি ব্যাটসম্যানদের ওপর। বিশেষ করে ভারতের মুস্তাফিজ হিসেবে যাকে বলা হচ্ছিল, সেই বারিন্দর স্রান ৯ ওভারে ৫১ রান দিয়েও কোন উইকেট পাননি। উমেষ যাদব দিয়েছেন সর্বোচ্চ ৭৪ রান। উইকেট ১টি। বিরাট কোহলি পর্যন্ত বোলিং করেছিলেন উইকেটের আশায়। কিন্তু ১ ওভার বল করে তিনি দিয়েছেন ৭ রান। কোন উইকেট নেই।

৩০৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই মারমুখি দুই অসি ওপেনার অ্যারোন ফিঞ্চ আর শন মার্শ। ২৪.৫ ওভারে ১৪৫ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন তারা দু’জন। ৮১ বলে ৭১ রান করে আউট হন ফিঞ্চ। ৮৪ বলে ৭১ রান করেন শন মার্শও। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন অধিনায়ক স্টিভেন স্মিথ। ৪৭ বলে ৪৬ রান করেন তিনি। দলীয় রান তখন ২৪৪।

স্মিথ আউট হয়ে গেলেও এরপর বাকি কাজটা অনায়াসে সারতে মোটেও কষ্ট করতে হয়নি জর্জ বেইলি এবং গ্লেন ম্যাক্সওয়েলকে। ৫৮ বলে ৭৬ রানে অপরাজিত থাকেন বেইলি। টানা দুই ম্যাচ জিতে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের ২-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী রোববার মেলবোর্নে।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।