বিএনপিকে জঙ্গি মুক্ত দেখতে চায় সরকার


প্রকাশিত: ১১:৩৫ এএম, ১৫ জানুয়ারি ২০১৬

সরকার বিএনপিকে শক্তিশালী ও জঙ্গি নেতৃত্ব মুক্ত দল হিসেবে দেখতে চায় বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। শুক্রবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজম্ম লীগের দ্বিবার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে তারা নিজেদের ক্ষতি করেছে। যে কারণে তারা এখন অনেকটা দুর্বল হয়ে গেছে। সরকার বিএনপিকে শক্তিশালী ও জঙ্গি নেতৃত্ব মুক্ত দল হিসেবে দেখতে চায়।

হাছান মাহমুদ বলেন, আমরা দেখতে চাই বাংলাদেশে সরকারি ও বিরোধী দল উভয়েই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। তাই বাংলাদেশ সরকার জঙ্গি দমনে কঠোর অবস্থান নিয়েছে।
 
তিনি আরো বলেন, বেগম জিয়া যুদ্ধাপরাধী ও জঙ্গিদের নিয়ে জোট করেছেন। তাদের সঙ্গেই বেগম জিয়ার বসবাস।  জঙ্গি সংগঠনগুলোকে বিএনপির নেতৃবৃন্দ সরাসরি অর্থায়ন করছে।

দেশ থেকে জঙ্গি ও সন্ত্রাসীদের নির্মূল করতে হলে যারা এদের অর্থায়ন করছে তাদের বিরুদ্ধেও যেন কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হয় বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মুজাফ্ফর হোসেন পল্টু, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দূর্জয় বক্তব্য দেন।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।