সোহান-শুভাগতর অভিষেক


প্রকাশিত: ০৯:৩০ এএম, ১৫ জানুয়ারি ২০১৬

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অভিষেক হলো কাজী নুরুল হাসান সোহান এবং শুভাগত হোম চৌধুরীর। শুক্রবার শেখ আবু নাসের স্টেডিয়ামে ওয়ালটন বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের প্রথম ম্যাচে প্রথমবারের মতো জাতীয় দলের ক্যাপ পরেন সোহান।

অপরদিকে, টি-টোয়েন্টিতে প্রথম হলেও এর আগে টেস্ট এবং ওয়ানডে খেলেছেন শুভাগত। সম্ভবনা থাকলেও অপেক্ষা বেড়েছে আরেক তরুণ তুর্কি আবু হায়দার রনির।

সোহান এবং শুভাগতর অভিষেকের দিনে অন্যরকম অভিষেক হয়েছে হালের নতুন সেনসেশন মুস্তাফিজুর রহমানের। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর এবারই প্রথম নিজ বিভাগ খুলনায় খেলা হচ্ছে তার। খুলনা বিভাগের আরেক নবীন তারকা সৌম্য সরকার এর আগে পাকিস্তানের বিপক্ষে এ  মাঠে টেস্ট খেললেও সীমিত ওভারের ম্যাচে এবারই প্রথম মাঠে নামলেন।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে ৭ টেস্ট ও ৪ ওয়ানডে খেলেছেন শুভাগত। এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দ্রুত রান তোলার সামর্থ্য দেখিয়ে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন এ  অলরাউন্ডার। কাজী নুরুল হাসান সোহান ঘরোয়া ক্রিকেটে পরীক্ষিত নাম। বিপিএলে তার ব্যাটিংও মুগ্ধ করেছে ক্রিকেটপ্রেমীদের। শেষ দিকে আক্রমণাত্মক ব্যাটিং করার ক্ষমতা রয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের। সাত নাম্বারে ব্যাটিং করার জন্য দলে অন্তর্ভুক্ত হয়েছেন এই তরুণ।

এদিন মুশফিকুর রহিমের পরিবর্তে গ্লাভস হাঁতেও নিয়েছেন সোহান। নিজ শহর খুলনায় অভিষেক হচ্ছে খুলনার দর্শকদের আগ্রহের কেন্দ্রেও রয়েছেন এই তরুণ। তবে বাংলাদেশের এই দলে খুলনার ক্রিকেটারই বেশি। সোহান ছাড়াও এই দলে রয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, মোহাম্মদ আল-আমিন।

আরটি/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।