সাকিবকে পিছনে ফেললেন দৌলাত


প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত বোলিংয়ের ফলাফল খুব দ্রুতই পেয়ে গেলেন আফগানিস্তানের পেসার দৌলাত জাদরান। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বল হাতে নিয়েছিলেন ৫ উইকেট। ফলে সদ্য প্রকাশিত আইসিসির টি-টোয়েন্টি র্যাং কিংয়ের সেরা বোলার হিসেবে সেরা দশে উঠে এসেছেন দৌলাত।

সেরা দশের এই তালিকায় আট নাম্বারে অবস্থান করছেন দৌলাত। আর তাকে জায়গা দিতেই নয় থেকে দশে নেমে গেছেন সাকিব। সাকিবের পরে বাংলাদেশিদের মধ্যে ২৩তম অবস্থানে রয়েছেন জাতীয় দলের বাইরে থাকা আব্দুর রাজ্জাক। আর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা রয়েছেন ৩৩ নাম্বারে।

বোলিংয়ে এক ধাপ পেছালেও অলরাউন্ডার র্যাংাকিংয়ে যথারীতি শীর্ষেই রয়েছেন সাকিব। আর ব্যাটিংয়ে ২২তম স্থানে রয়েছেন বাংলাদেশের সেরা এই তারকা। সাকিবের পরে বাংলাদেশিদের মধ্যে রয়েছেন তামিম ইকবাল। ৩৭তম অবস্থানে রয়েছেন তিনি।
দৌলাতের সঙ্গে আরেক আফগানি মোহাম্মদ শাহজাদেরও দারুণ উন্নতি হয়েছে। প্রথমবারের মত অষ্টম স্থানে উঠে এসেছেন এই ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে ৬৭ বলে ১১৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন তিনি।

আরটি/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।