ব্যারিস্টার ফারজানার জামিন কেন নয় : হাইকোর্ট


প্রকাশিত: ১২:৩৯ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

জঙ্গি সংগঠন ‘হামজা ব্রিগেড’কে কোটি টাকা অর্থায়নের অভিযোগে গ্রেফতার সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার ফারজানা শাকিলাকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে। বুধবার হাইকের্টের বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি একেএম জহিরুল হক এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে ফারজানার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জেড আই খান পান্না, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন, শাকিলার আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। তিনি জানান, গত রোববার তাদের পক্ষে জামিন আবেদন করা হয়। ওই দিন সাজ্জাদ হায়দার তাদের জামিন আবেদন করেন।

গত ১৮ অগাস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানার সঙ্গে আইনজীবী লিটন ও বাপনকে গ্রেফতার করে র্যা ব-৭। পরে তাদের বাঁশখালী ও হাটহাজারী থানায় দুই মামলায় গ্রেফতার দেখানো হয়।

চট্টগ্রামের সন্ত্রাস দমন আইনের দুই মামলায় জামিনের পর কারাগার থেকে ফারজানা শাকিলা জামিন ও মুক্তি না পেলেও ছাড়া পেয়েছেন অপর দুই আইনজীবী। মুক্তি পাওয়া দুই আইনজীবী হাসানুজ্জামান লিটন সুপ্রিম কোর্ট ও মাহফুজ চৌধুরী বাপন ঢাকা জজ কোর্টের আইনজীবী।

হাটহাজারী থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় দুই আইনজীবীকে সোমবার জামিন দেন চট্টগ্রামের অবকাশকালীন জজের দায়িত্বে থাকা চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ নূরুল ইসলাম। এর আগে রোববার বাঁশখালী থানার আরেকটি মামলায় জামিন পান তারা।

এফএইচ/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।