বিসিএলে ফিরেই রান পেলেন লিটন দাস


প্রকাশিত: ১১:৫৩ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

বাংলাদেশের ঘরোয়া লিগে বরাবরই পরীক্ষিত নাম লিটন দাস। তবে জাতীয় দলে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেন তিনি। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ফিরেই রানে ফিরেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার ব্যাটে ওয়াল্টন সেন্ট্রাল জোনের বিপক্ষে দারুণ জবাব দিচ্ছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। দ্বিতীয় দিন শেষে ২২৪ রানে পিছিয়ে রয়েছে তারা।
 
বুধবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে শুরুটা ভালোই করে ইসলামি ব্যাংক ইস্ট জোন। সাদমান ইসলামকে (১৪) সঙ্গে নিয়ে বাংলাদেশ জাতীয় দলের সেরা টেস্ট ব্যাটসম্যান মুমিনুল হক (৩৩) উদ্বোধনী জুটিতে ৪৮ রান সংগ্রহ করেন। তবে ১ রানের ব্যবধানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে ইস্ট জোন। তবে তিন নাম্বারে নেমে দারুণ ব্যাটিং করে  চাপ সামলে নেন লিটন দাস। তাসামুলকে (২১) নিয়ে ৩৯ রানে জুটি গড়ার পর অলক কাপালীকে নিয়ে ৮২ রানের অপরাজিত জুটি গড়ে তোলেন লিটন। দ্বিতীয় দিন শেষে তিন উইকেটে ১৭০ রান করে ইস্ট জোন।

দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রানে অপরাজিত রয়েছেন লিটন। ১২৭ বলে ৬টি চার এবং ১টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। তার সঙ্গে ৩১ রানে অপরাজিত রয়েছেন অলক কাপালী। ওয়াল্টন সেন্ট্রাল জোনের পক্ষে ৪৬ রানে দিয় ২ উইকেট পান শহিদুল ইসলাম। শরিফুল্লাহ পান ১ উইকেট।

এর আগে প্রথম দিনের পাঁচ উইকেটে ৩০৩ রান নিয়ে ব্যাট করতে নামে ওয়াল্টন সেন্ট্রাল জোন। দিন শেষ পাঁচ উইকেট হারিয়ে ৯১ রান যোগ করে ৩৯৪ রানে অলআউট হয় তারা। আগের দিনই সেঞ্চুরি তুলে নেওয়া তানভীর হায়দার এদিন ১২৯ রান করে নাজমুলের বলে আউট হন। ৩০৭ বলে ১৭টি চারের সাহায্যে এই রান করেন তিনি।

তানভীরের সঙ্গে অপরাজিত থাকা শরিফুল্লাহ এদিন তুলে নেন তার কাঙ্ক্ষিত সেঞ্চুরি। আবুল হাসানের বলে বোল্ড হওয়ার আগে ১৮৭ বলে ১৫টি চারের সাহায্যে ১১৩ রান করেন তিনি। এছাড়াও শেষদিকে অধিনায়ক মোশারফ হোসেন রুবেলের দায়িত্বশীল ৩৯ রানে ৩৯৪ রান করতে সক্ষম হয় সেন্ট্রাল জোন।

ইসলামি ব্যাংক ইস্টজোনের পক্ষে ৬৮ রানে ৫ উইকেট নেয় আবুল হাসান। এছাড়া আবু জায়েদ ৩টি উইকেট পান ৮৯ রানের বিনিময়ে।

আরটি/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।