রোনালদোর মূর্তিতে মেসির নাম!


প্রকাশিত: ০৫:১২ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

লিওনেল মেসির কাছে ফিফা ব্যালন ডি’অরটা হারিয়েছেন- এখনও একদিনও পার হয়নি। এরই মাঝে আরেকটা আঘাত হজম করতে হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোকে। আঘাতটা এলো মেসির পক্ষ থেকে নয়, তার ভক্তদের পক্ষ থেকে। খোদ রোনালদোর নিজের শহর, পর্তুগালের মাদেইরা শহরে। সেখানকার মেসি ভক্তরা রাতের অন্ধকারে রোনালদোর বিশালাকার ব্রোঞ্জ মূর্তির পিঠে লিখে দিয়েছে মেসির নাম এবং জার্সি নম্বর।

রোনালদোর নিজের শহরে ২০১৪ সালের ডিসেম্বরে প্রমাণ সাইজের ব্রোঞ্জ মূর্তিটি স্থাপন করা হয়েছিল। সোমবার রাতে ক্রিশ্চিয়ানো রোনালদো এবং নেইমার ডি সিলভাকে হারিয়ে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জেতেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি।  

এর পরই দেখা যাচ্ছে মাদেইরায় রোনালদোর ওই মূর্তিটির পিঠে কে বা কারা লাল কালিতে ইংরেজিতে ‘মেসি’ এবং তার নিচে ‘১০’ সংখ্যাটি লিখে রেখেছে। তবে, ঘটনাটি মাদেইরার কর্তৃপক্ষের নজরে আসবার পরই মূর্তিটির পেছন থেকে এই লেখাগুলো মুছে ফেলা হয়েছে।

মেসির কাছে ব্যালন ডি’অর খোয়ানোর কারণে ক্ষোভে হয়তো ভক্তরা এমন কাণ্ড ঘটিয়েছেন বলেও ধারনা করা হচ্ছে। তবে, যেই করে থাকুক, তার ওপর বেজায় চটেছেন রোনালদোর বোন কেইতা আভেইরো। তিনি বেশ আক্রমণাত্মক ভাষায় রোনালদোর ব্রোঞ্জ মুর্তির গায়ে মেসি লিখে দেওয়াদের উদ্দেশ্য করে বলেন, ‘তাদের এই দেশে থাকার কোন অধিকার নেই। তাকেরবে যুদ্ধ বিদ্ধস্ত সিরিয়ায় চলে যাওয়া উচিৎ। তাহলে সেখানে তারা ভালো থাকবে এবং নিজেদের খেয়াল-খুশিমত চলতে পারবে।’

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।