ফরহাদের সেঞ্চুরিতে প্রথম দিন নর্থ জোনের


প্রকাশিত: ০১:৩২ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

ফরহাদ হোসেনের দুর্দান্ত সেঞ্চুরি এবং আরিফুল হকের দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে রয়েছে বিসিবি নর্থ জোন। প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে প্রথম দিন শেষে ছয় উইকেটে ২৯১ রান করেছে নাঈম ইসলামের দল।

মঙ্গলবার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বিসিবি নর্থ জোন। দলীয় ১৯ রানে উদ্বোধনী ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিকিকে হারায় তারা। এরপর আরেক উদ্বোধনী ব্যাটসম্যান মাইশুকুর রহমানকে নিয়ে ৬৬ রানের জুটি গড়ে প্রাথমিক চাপ সামলে নেন ফরহাদ। তবে দলীয় ৮৫ রানে মাইশুকুর (৩০) সোহাগ গাজীর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। এরপর অধিনায়ক নাঈম ইসলামকে (৩০) সঙ্গে নিয়ে আরও একটি দারুণ জুটি গড়েন ফরহাদ। তৃতীয় উইকেট জুটিতে ৭০ রান সংগ্রহ করে দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখান ফরহাদ।

নাঈমের বিদায়ের পর নর্থ জোনের সেরা তারকা নাসির হোসেন দলকে হতাশ করেন। মাত্র ৯ রান করে সোহাগ গাজীর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন জাতীয় দলের এই তারকা। এরপর বেশিক্ষণ থাকতে পারেননি ফরহাদও। ব্যক্তিগত ১০৬ রান করে অধিনায়ক আব্দুর রাজ্জাকের বলে আউট হন তিনি। ২০৯ বলে ১৫টি চার এবং ১টি ছক্কার সাহায্যে এই রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর আরিফুল হক একপ্রান্তে দারুণ দায়িত্বশীল ব্যাটিং করে ৬২ রানে অপরাজিত রয়েছেন। ৭৯ বলে তিনি এই রান করতে চার মারেন ১০টি।

প্রাইম ব্যাংক সাউথ জোনের পক্ষে ২টি করে উইকেট পেয়েছেন সোহাগ গাজী ও আব্দুর রাজ্জাক। এছাড়া তৌহিদুল ইসলাম এবং এনামুল হক জুনিয়র ১টি করে উইকেট পান।

আরটি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।