মাশরাফিদের অনুশীলনে হাতুরুসিংহের কড়াকড়ি


প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ১১ জানুয়ারি ২০১৬

খুলনায় পা রেখেই প্রথম দিনে দু’টি অনুশীলন ম্যাচ খেলে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর রোববার থেকে অনুশীলন পর্ব শুরু করে টাইগাররা। তবে প্রস্তুতি ম্যাচের পারফরমেন্স এবং প্রথম দিনের অনুশীলনে খুব একটা সন্তুষ্ট নন কোচ হাতুরুসিংহে। এজন্য সোমবার বেশ কড়াকাড়িই দেখা গেলো টাইগারদের কোচকে। নির্ধারিত সময়ের চেয়ে ক্রিকেটারদের এক ঘন্টা বেশী অনুশীলন করিয়েছেন তিনি। মূল সেশন শেষ হওয়ার পর আবারও মাঠে নামিয়েছেন ফ্লাড লাইটের আলোতে ফিল্ডিং করাতে।

শেখ আবু নাসের স্টেডিয়ামে সোমবার বেলা আড়াইটায় মাঠে আসে মাশরাফির দল। শুরুতে বোলিং মেশিনে এরপর নেটে এবং সেন্টার উইকেটে অনুশীলন করেছেন তারা। ব্যাটসম্যানদের উপরেই বেশী গুরুত্ব দিতে দেখা যায় এদিন কোচকে। বিশেষ করে সাকিব, সৌম্য, তামিম আর মুশফিককে নিয়ে আলাদাভাবে কাজ করেছেন কোচ। প্রায় এক ঘণ্টারও বেশী সময় ধরে ব্যাটিং অনুশীলন করেন এই ব্যাটসম্যানরা। এছাড়া ব্যাটিং অনুশীলন করেছেন সাব্বির রহমান আর নুরুল হাসান সোহান।

অপরদিকে সেন্টার উইকেটে বোলিং অনুীশলন করেছেন অধিনায়ক মাশরাফি, মুস্তাফিজ, আল আমিন। এছাড়াও বোলিং করেছেন প্রথম দুই ম্যাচের স্কোয়াডে না থাকা তাসকিন আহমেদও।

সাড়ে পাঁচটার দিকে অনুশীলন শেষ করে ড্রেসিং রুমে উঠতে শুরু করেন ক্রিকেটাররা। তবে মাঠে থেকে যান কোচ হাতুরুসিংহে আর ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল। ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকে খবর পাঠিয়ে আবার মাঠে ফিরিয়ে আনেন ক্রিকেটারদের। ততক্ষনে আবু নাসেরে জ্বলে উঠেছে ফ্লাড লাইট। রাতের আলোয় ফিল্ডিং অনুশীলনে নেমে পড়েন টাইগাররা। প্রায় ৪৫ মিনিট ধরে চলে ক্রিকেটারদের ফিল্ডিং অনুশীলন। সব মিলিয়ে অনুশীলনের এই দিনটা বেশ কড়াকড়িই করেছেন কোচ। বাধ্য ছাত্রের মত অনুশীলনে সিরিয়াস ছিলেন সব ক্রিকেটাররাও।

ওয়ানডেতে সাফল্যের বছরের পর নতুন বছরে টি-টোয়েন্টি মিশন সফল হতে একটুও ছাড় দিতে রাজী নন কোচ। দলটা জিম্বাবুয়ে হলেও প্রতিপক্ষকে এতটুকুন কম গুরুত্ব দিচ্ছে না মাশরাফি-সাকিব-মুশফিকরা। প্রথম দু’দিনের অনুশীলন শেষে অন্তত সেটা স্পষ্ট হয়ে উঠল।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।