সুখী থাকার ৫ উপায়


প্রকাশিত: ১২:৫৩ পিএম, ২২ নভেম্বর ২০১৪

সুখ এমন একটা অনুভূতি যা পাওয়ার জন্য সারাজীবন মানুষ অপেক্ষা করে। ব্যক্তিভেদে বদলে যায় ‘সুখ’-এর মানে। কিন্তু সুখ কোথায়? কোন প্রিয় মানুষ আপনাকে এনে দেন সুখের চাবিকাঠি? এর উত্তর লুকিয়ে রয়েছে আপনার পরিবারের অন্দরে।

ছোট থেকে বড় হওয়া যাদের সান্নিধ্যে তাদের সাহচর্যেই মেলে সুখের ঠিকানা। কিন্তু কোন পথে? জেনে নেব তার কয়েকটি।

ভালবাসার শেষ স্টেশন
পরিবারের মানুষরাই আমাদের শেখান ভালবাসার মানে। বাবা-মা, ভাই-বোন, স্বামী-স্ত্রী বা সন্তান তাদের দিয়েই শুরু ভালবাসার পথ চলা। যা সুখের অনুভূতিকে বুঝতে শেখায়।

কেয়ারিং শেয়ারিং
পরিবারের মানুষদের যত্ন আমাদের এগিয়ে চলার পথের পাথেয়। মনে জমে থাকা কষ্টই হোক বা আনন্দের অনুভূতি পরিবারের সঙ্গে শেয়ার করেই হালকা হই আমরা। খুঁজে পাই সুখের ঠিকানা।

সাপোর্ট সিস্টেম
কোনও কাজ ঠিক হোক বা ভুল, আমরা জানি পাশে রয়েছে আমার পরিবার। এই চরম নির্ভরতাই খুঁজে দেয় হারানো সুখ।

সেফেস্ট জোন
পরিবারের মধ্যে থেকে আমরা নিজেদের সবচেয়ে নিরাপদ মনে করি। আমরা জানি পরিবারের মানুষ পাশে থাকলে কোনও বিপদ আমাদের ছুঁতে পারবে না। তাই পরিবারের সেফেস্ট জোনে আমরা খুঁজে পাই সুখের ঠিকানা।

বেস্ট মোমেন্ট
কাছের মানুষদের সঙ্গে একসঙ্গে থাকাটাই আনন্দের। দৈনন্দিনের ব্যস্ততায় কেটে যায় জীবনের সেরা মুহূর্তগুলো। এই অনুভূতিই আপনাকে সুখের দিকে এগিয়ে দেবে আরও একধাপ। সব মিলিয়ে পরিবারই পৌঁছে দেবে সুখের ডেস্টিনেশনে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।