শিক্ষকদের আর অনুরোধ করবেন না শিক্ষামন্ত্রী


প্রকাশিত: ১১:০৫ পিএম, ১০ জানুয়ারি ২০১৬

পাবলিক বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষকদের পক্ষে আছেন জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পরীক্ষা এবং ভর্তির কারণে আগে তিনি শিক্ষকদেরকে আন্দোলন থেকে বিরত থাকার অনুরোধ করেছিলেন। এখন আর অনুরোধ করবেন না। রোববার সন্ধ্যায় সিলেটে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বেতনস্কেল নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের চলমান সংকট দূর করতে কাজ করছে সরকার। শিক্ষকদের সম্মান যাতে অক্ষুন্ন থাকে সেই লক্ষ্য নিয়ে সামাধানের চেষ্টা চলছে। তিনি আশা করেন, এই সমস্যার দ্রুতই সমাধান হবে।

তিনি বলেন, দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার মানোন্নয়নে সরকারের উদ্যোগের পাশাপাশি সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। আর এক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। সবক্ষেত্রে দেশের কল্যাণে গণমাধ্যম দায়িত্ব পালন করে যাচ্ছে।

সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় অন্যান্যের উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব ও অ্যাডভোকেট আব্বাছ উদ্দিন। শেষে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে চা-চক্রে মিলিত হন।

ছামির মাহমুদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।