উয়েফার বর্ষসেরা একাদশে বার্সার আধিপত্য


প্রকাশিত: ০৬:২৪ এএম, ০৯ জানুয়ারি ২০১৬

গত মৌসুমটা স্বপ্নের মতোই কেটেছে বার্সেলোনার। প্রথম কোনো ক্লাব হিসেবে দ্বিতীয়বারের মতো ‘ট্রেবল’ জয়ের অনন্য কীর্তি গড়েছে কাতালানরা। এরই প্রতিফলন ঘটেছে উয়েফার বর্ষসেরা একাদশে। অনলাইনে ভোটাভোটিতে বেছে নেওয়া একাদশের মধ্যে বার্সেলোনা থেকে জায়গা পেয়েছে পাঁচ জন ফুটবলার।

বর্ষসেরা একাদশে সবচেয়ে বেশি আটজন খেলায়াড়ই স্প্যানিশ লা লিগার। ইংলিশ প্রিমিয়ার লিগের নেই একজনও। চল্লিশজনের সংক্ষিপ্ত তালিকা থেকে একাদশ নির্বাচনের কাজটি করেছেন উয়েফা ওয়েবসাইটের ৭ দশমিক ২ মিলিয়ন পাঠক।
 
বার্সেলোনার পাঁচ ফুটবলারের মধ্যে দুই তারকা মেসি-নেইমারের সঙ্গে জায়গা করে নিয়েছেন ডিফেন্ডার দানি আলভেজ ও জেরার্ড পিকে এবং মাঝমাঠের আন্দ্রেস ইনিয়েস্তা। আর রোনালদোর পাশাপাশি রিয়াল মাদ্রিদ থেকে একাদশে ঢুকেছেন রক্ষণের সার্জিও রামোস এবং মিডফিল্ডার হামেশ রদ্রিগেজ।

barsa

জার্মানির বুন্দেসলিগা থেকে জায়গা হয়েছে বায়ার্ন মিউনিখের দু’জনের। গোলপোস্টে ম্যানুয়েল ন্যুয়ার এবং ডিফেন্সে অস্ট্রিয়ার ডেভিড আলাবা। ইতালির সিরি’এ থেকে জায়গা করে নেওয়া একমাত্র খেলোয়াড় জুভেন্টাসে খেলা পল পগবা।

এদিকে ভোটের জন্য প্রকাশ করা সংক্ষিপ্ত তালিকায় থাকলেও একাদশে জায়গা হয়নি ইংলিশ লিগের সার্জিও আগুয়েরো, ইয়াইয়া তোরে, অ্যালেক্সিস সানচেজ, এডেন হ্যাজার্ড ও ডিয়েগো কস্তারার মত তারকাদের।

উয়েফার বর্ষসেরা একাদশ: ম্যানুয়েল ন্যুয়ার (বায়ার্ন মিউনিখ), ডেভিড আলাবা (বায়ার্ন মিউনিখ), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), জেরার্ড পিকে (বার্সেলোনা), দানি আলভেজ (বার্সেলোনা), হামেশ রদ্রিগেজ (রিয়াল মাদ্রিদ), পল পগবা (জুভেন্টাস), আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা), ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ), লিওনেল মেসি (বার্সেলোনা), নেইমার (বার্সেলোনা)।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।