প্রথম দিনেই কর্দমাক্ত ইজতেমা ময়দান


প্রকাশিত: ১২:৫৬ পিএম, ০৮ জানুয়ারি ২০১৬

বিশ্ব ইজতেমা ময়দানের টয়লেট, প্রসাবখানা, ওজুখানা ও রান্নার হাড়ি পাতিল ধোয়ার পানিতে বেশ কয়েকটি স্থান কর্দমাক্ত হওয়ায় ভোগান্তিতে পড়েছেন মুসুল্লিরা। বিশেষ করে জুমার নামাজের পর গোসলের পানি রাস্তায় চলে আসায় মুসুল্লিদের এ ভোগান্তিতে পড়তে হচ্ছে।

মুসল্লিরা জানান, দুপুর ১২টার পর থেকেই পানি আসতে থাকে রাস্তায়। উপর থেকে গড়িয়ে থুব দ্রুতই নিচে নামতে থাকায় অনেক প্যান্ডেলের ভেতরে পানি প্রবেশ করেছে।

খুলনা থেকে আসা একাধিক মুসুল্লি জানান, তারা গত বুধবার আসলেও জায়গা না পাওয়ায় ৯ নং টয়লেটের ধারেই তাবু টেনে বসেন। কিন্তু পাশেই রান্নার স্থান, গোসলখানা, ওজু খানা ও টয়লেট থাকায় দুর্ভোগে পোহাতে হচ্ছে তাদের।

Kada

আনোয়ার নামে এক তাবলীগ জামায়াত কর্মী জানান, প্রথম দিনেই এখানে এমন অব্যবস্থাপনা দেখা দেবে ভাবিনি। ভলান্টিয়ারদের বলা হয়েছে জু্মার নামাজের পর। কিন্তু মাগরিবের পরেও তা ঠিক করা হয় নি। ব্যবস্থা নিতে পারেননি তারা।

ইজতেমায় ময়দানে ভলান্টিয়ারের দায়িত্ব পালনকারী ইউসুফ নামে এক মুসল্লি জানান, মুসল্লিদের অব্যবস্থাপনার কারণে প্রাথমিকভাবে এ সমস্যা হচ্ছে। দুর্ভোগ কমাতে বাইরে থেকে বালি এনে পানিতে দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে। পানি খরচের ক্ষেত্রে মুসুল্লিদের সাবধানতা ও হিসেবি হওয়ার অনুরাধ জানান তিনি।

জেইউ/এমএম/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।