মেসিকে ব্যালন ডি’অর না দেয়া হবে পাগলামি


প্রকাশিত: ০৯:৩৪ এএম, ০৮ জানুয়ারি ২০১৬

আর মাত্র তিনদিন পরই জানা যাবে কাংখিত নামটা। তিন ফাইনালিস্ট লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো কিংবা নেইমার ডি সিলভা জুনিয়রের মধ্যে কে হবেন সেরা! ১১ জানুয়ারি জুরিখে ফিফার সদর দপ্তরে গালা নাইটের মধ্য দিয়ে ঘোষিত হবে ফুটবলারদের সর্বোচ্চ ব্যাক্তিগত পুরস্কারটির।

বার্সেলোনা এবং আর্সেনালের সাবেক তারকা থিয়ে অঁরি বলছেন, ফিফা ব্যালন ডি’অরটা মেসিকে না দেয়া হবে স্রেফ পাগলামির একটা কাজ। এটা হবে অবিশ্বাস্য। কারণ, বল পায়ে গত একটা বছরে মেসি কি করেছে তা আমরা সবাই জানি। সুতরাং, এবার ট্রফিটা তার পাওয়াটাই সবচেয়ে বেশি দাবিদার।

বার্সেলোনাকে গত বছর ট্রেবলসহ মোট পাঁচটি শিরোপা উপহার দিয়েছিলেন মেসি। যার হাতে রেকর্ড চারবার ফিফা বর্ষসেরার পুরস্কার উঠেছিল। মেসির সঙ্গে ২০০৭ থেকে ২০১০ পর্যন্ত খেলেছেন থিয়েরি অঁরি। তিনি জানেন মেসিই এবার এই পুরস্কারের জন্য সবচেয়ে বেশি যোগ্য।

অঁরি বলেন, ‘আমরা সবাই খুশি যে তিনি যা করেছেন তা অবিশ্বাস্য। এটা সাধারণ কারও পক্ষে করা সম্ভব নয়। আমরা সাধারণত, একজন ফুটবলার কোন মওসুমে ২৫-৩০টি গোল করলে তাকে অসাধারণ স্ট্রাইকার বলে থাকি। অথচ, মেসি সেটা করে ফেলেন মাত্র তিন মাসেই।’

‘বার্সা দলটিতে আমরা অসাধারণ একজন ফুটবলার পেয়েছি। এমনকি কোন খেলোয়াড় যখন এমন কোন পরিস্থিতিতে পড়ে যায় যে, কি করবে সিদ্ধান্ত নিতে পারে না, তখন তার অবশ্যই মেসিকে অনুসরণ করা উচিৎ। তাহলেই তিনি একটা পথ পেয়ে যাবেন’-যোগ করেন অঁরি।

মেসির ব্যালন ডি’অর নিয়ে অঁরি বলেন, ‘আমি মনে করি, তিনি যদি ব্যালন ডি’অর জিততে না পারেন, তাহলে তা হবে সত্যিই চরম বোকামির একটা বিষয়। এটা কোনভাবেই মেনে নিতে পারবো না। তিনি এটা পাওয়ার দাবি রাখেন। কারণ, তার দল আরও একবার ট্রেবল জয় করে ফেলেছে।’

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।