জাবি শিক্ষকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন


প্রকাশিত: ০৯:১৩ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিক অনুষদ ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য অষ্টম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রী দেয়া প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসঙ্গতি দূরীকরণের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনর পূর্ব ঘোষিত এ কর্মসূচি পালন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

অবস্থান কর্মসূচি চলাকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরা তাদের দাবির যৌক্তিকতা তুলে ধরেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মাফরুহী সাত্তার বলেন, “এই আন্দোলন আমাদের মর্যাদার লড়াইয়ে পরিণত হয়েছে। শিক্ষার্থীদের জিম্মি করে আন্দোলন করা আমাদের উদ্দেশ্য নয়। আজ আমাদের দেওয়ালে পিঠ গেছে। তাই আমরা এ ধরনের কর্মসূচি নিয়ে মাঠে নামতে বাধ্য হয়েছি।”

কর্মসূচি থেকে বিশ্বিদ্যালয়ের শিক্ষকরা নির্ধারিত সময়ের মধ্যে দাবি আদায় না হলে ১১ জানুয়ারি থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খবির উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন- অধ্যাপক এ টি এম আতিকুর রহমান, অধ্যাপক সামসুল আলম সেলিম, অধ্যাপক হানিফ আলী, অধ্যাপক শরীফ উদ্দিন, অধ্যাপক মানস চৌধুরী, অধ্যাপক এ কে এম শাহনেওয়াজ, অধ্যাপক আবু দায়েন প্রমুখ।

হাফিজুর রহমান/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।