মিরাজদের অনুপ্রাণিত করলেন মাশরাফি


প্রকাশিত: ০৬:৪৩ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

ক্রিকেট মাঠে বাংলাদেশ দলের অন্যতম ভরসা তিনি। বাংলাদেশের পেস বলের কান্ডারি। তার শীতল চোখে চোখ রেখে কথা বলতে ভয় পায় বাঘা বাঘা সব ব্যাটসম্যানরা। তিনি বর্তমান বাংলাদেশ দলের দলনেতা। নিশ্চই বুঝতে পারছেন আমি এতক্ষণ কার কথা বলছি। হ্যাঁ আমি নড়াইল এক্সপ্রেস খ্যাত বাংলার ক্রিকেট আকাশের উজ্জ্বল নক্ষত্র মাশরাফি বিন মর্তুজা।

সামনে দেশের মাটিতেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আর এ বিশ্বকাপে যুবাদের উপর প্রত্যাশার পরিমাণটা একটু বেশিই থাকবে দেশের মানুষের। কিন্তু সেই চাপ কাটিয়ে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলে যাওয়ার পরামর্শ দিলেন মাশরাফি।

যুবাদের অনুশীলনের ফাঁকে বিসিবি একাডেমীতে বিশ্বকাপ দলের সঙ্গে কথা বলার সময় অধিনায়ক বললেন, চ্যাম্পিয়ন হতেই হবে এমন কোনো কথা নেই। দেশকে প্রতিনিধিত্ব করাটাই সবচেয়ে গর্বের কাজ। এই গর্ব নিয়েই মাঠে নামতে হবে, পারফর্ম করতে হবে।

তিনি আরও বলেন, অধিনায়ক মেহদি হাসান মিরাজের দলে আছে এক ঝাঁক তরুণ। তাদের চাপ নিতে বারণ করে খেলাটাকে উপভোগ করতে। সেই সঙ্গে বলেছেন, ভভিষ্যতে নিজেদের গড়ে তোলার জন্য শেখার চেষ্টা করতে হবে। কারণ তারাই তো একদিন খেলবে জাতীয় দলে।

এই যুবাদের যেন শিরোপা জয়ের জন্য চাপ না দেয়া হয়, টিম ম্যানেজমেন্টের কাছে সেই অনুরোধও করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক। আর অনূর্ধ্ব-১৯ দলের কোচ মিজানুর রহমান বললেন, মাশরাফি তো ওদের সকলেরই নায়ক। তাই ছেলেরা ওর কথায় খুবই অনুপ্রাণিত হয়েছে।

চলতি মাসের ২৭ তারিখ বাংলাদেশে বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের যুবারা।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।