সিলেটে শিবিরের গাড়ি ভাঙচুর


প্রকাশিত: ০৪:৫৪ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

যুদ্ধাপরাধের দায়ে দলটির আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশ বহালের প্রতিবাদে জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে সিলেট নগরের কাজলশাহ এলাকায় ঝটিকা মিছিল করেছে শিবির নেতাকর্মীরা। মিছিল শেষে তারা একটি সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুর করে পালিয়ে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরের কাজলশাহ এলাকায় ১৫ থেকে ২০ জন শিবির নেতাকর্মী হঠাৎ করে নারায়ে তাকবির আল্লাহহু আকবর ও হরতাল-হরতাল স্লোগান দিয়ে মিছিল শুরু করেন। পুলিশ আসার সঙ্গে সঙ্গে তারা মিছিল শেষ করে পালিয়ে যান। তবে পালিয়ে যাওয়ার সময় একটি সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুর করেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি মিডিয়া) মুহাম্মদ রহমত উল্লাহ জাগো নিউজকে জানান, কাজলশাহ এলাকায় ঝটিকা মিছিলের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কাউকে পায়নি। পুলিশের উপস্থিতি টের পেয়ে আাগেই তারা পালিয়ে গেছেন।

তিনি জানান, হরতালে জনজীবন স্বাভাবিক রাখতে নগরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকাল পৌনে ১০টা পর্যন্ত নগরের কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নগরের সব কয়টি গুরুত্বপূর্ণ সড়ক ও সড়কের মোড়ে পুলিশ ও র্যাবের টহল দেখা গেছে। এছাড়া নগরের বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তি ও যানবাহনে তল্লাশি চালাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে সকাল থেকেই অন্যান্য দিনের মতো সিলেট নগরে রিকশা ও সিএনজি-অটোরিকশা চলতে দেখা গেছে। হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি জনজীবনে।

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুর রাজ্জাক জাগো নিউজকে জানান, অন্যান্য দিনের মতো সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে। সিলেট থেকে সকালের ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

প্রসঙ্গত, বুধবার সকালে সুপ্রিমতম কোর্টের আপিল বিভাগ মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড বহাল রেখে রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।  
 
সন্ধ্যায় হরতালের সমর্থনে সিলেটের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। তবে, জামায়াতের হরতাল প্রত্যাখ্যান করে সিলেটে হরতাল বিরোধী মিছিল করেছে ছাত্রলীগ, গণজাগরণ মঞ্চ, সিলেট।

ছামির মাহমুদ/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।