আবারও দল থেকে বাদ নাসির


প্রকাশিত: ০২:৪১ পিএম, ০৫ জানুয়ারি ২০১৬

বাংলাদেশ জাতীয় দলের অন্যতম সেরা ফিনিশার বলা হয় নাসির হোসেনকে। ২০১১ সালে অভিষেক হওয়ার পর থেকেই তারকাখ্যাতি পেয়েছেন এই অলরাউন্ডার। বিপিএলেও পেয়েছেন আইকন খেলোয়াড়ের মর্যাদা। তবে ফর্ম ধরে রাখতে না পারায় ২০১৪ সালে একবার দল থেকে বাদ পড়েছিলেন তিনি। এরপর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে দলে ফেরেন। গত বছর বাংলাদেশের অসাধারণ সাফল্যের সঙ্গীও ছিলেন তিনি। প্রায় এক বছর পর আবারও দল থেকে বাদ পড়লেন তিনি। তার জায়গায় দলে অন্তুর্ভুক্ত হয়েছেন তরুণ ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান।

অভিষেকের পর প্রথম তিন বছর দারুণ সময় কাটান নাসির। তবে ২০১৪ সালে এসে নামের প্রতি সুবিচার করতে না পারায় নভেম্বরে জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়েন যান। এরপর অস্ট্রেলিয়া বিশ্বকাপ দিয়ে দলে ফিরে আবার নিজের জায়গা শক্ত করেন নাসির। গত বছরে বাংলাদেশ দলের খেলা ১৮ ওয়ানডের ১৫টিতেই খেলার সুযোগ পেয়েছিলেন। এমনকি টি-টোয়েন্টি ম্যাচের সবগুলোতেও ছিলেন দলের সঙ্গী। যদিও আশানুরূপ পারফরমেন্স করতে না পারায় আবারও দল থেকে ছিটকে পড়লেন নাসির। শুধু তাই নয়, আইকন খেলোয়াড় হয়েও বিপিএলে সবচেয়ে নীরব ছিল ঢাকা ডাইনামাইটসের এই ক্রিকেটারের ব্যাট।

তবে নাসিরের বাদ পড়াটা সাময়িক বলেই জানালেন জাতীয় দলের অন্যতম নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। শুধু তাই নয়, বিশ্বকাপের দলেও আবার তার ফেরার সম্ভাবনার কথা জানালেন তিনি। নান্নু বলেন, ‘তার বাদ পড়া স্থায়ী নয়। জিম্বাবুয়ের বিপক্ষে পরীক্ষা নিরীক্ষা করতেই আমরা সাত নাম্বার পজিশনে সোহানকে নির্বাচিত করেছি। তবে সে (নাসির) বিশ্বকাপের বিবেচনায় খুব ভালো করেই রয়েছে।’

উল্লেখ্য, নাসিরের সঙ্গে দল থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয়, লিটন কুমার দাস এবং কামরুল ইসলাম রাব্বি। আগামী ১৫ জানুয়ারি খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে জিম্বাবুয়ে সিরিজ। এরপর ১৭, ২০ এবং ২২ তারিখে সিরিজের বাকি ম্যাচগুলো একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।