গেইলকে দশ হাজার ডলার জরিমানা


প্রকাশিত: ০৮:৫০ এএম, ০৫ জানুয়ারি ২০১৬

মহিলা সাংবাদিককে কুরুচিকর মন্তবের বিতর্কিত ঘটনার জন্য ক্ষমা চেয়েন পার পেলেন না ক্যারিবিয়ান ক্রিকেট দানব ক্রিস গেইল। গেইলের এমন মন্তব্যের জন্য তার দল মেলবোর্ন রেনিগেডস তাকে ১০ হাজার ডলার জরিমানা করেছে। এই টাকা জেন ম্যাকগ্রাথ ফাউন্ডেশনে দান করা হবে। গেইলকে জরিমানা করা হলেও তার খেলার উপর কোনও নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি। বিগ ব্যাশে খেলা চালিয়ে যেতে পারবেন তিনি।

এর আগে সোমবার বিগ ব্যাশ লিগে লাইভ ক্যামেরায় সাক্ষাৎকার দিতে গিয়ে মহিলা সাংবাদিককে কুরুচিকর মন্তব্য করে জড়িয়ে যান নতুন বিতর্কে। গেইলের অশালীন আচরণের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়লে বেশ সমালোচনার মুখে পড়েন এই ক্যারিবিয়ান তারকা। এমন পরিস্থিতিতে মঙ্গলবার সেই বিতর্কিত ঘটনার জন্য ক্ষমা চান সদ্য শেষ হওয়া বিপিএলে বরিশাল বুলসের হয়ে খেলা এই হার্ড-হিটার ব্যাটসম্যান।

এর আগে রেনেগেডসের প্রধান নির্বাহী স্টুয়ার্ট কভেন্ট্রি গেইলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ইঙ্গিত দিয়ে বলেন, গেইল যে ধরনের মন্তব্য করেছেন, তাতে আমরা সত্যিই দুঃখিত। আমরা ইতিমধ্যেই সাংবাদিক ম্যাকলাফলিনের কাছে ক্ষমা প্রার্থনা করেছি। আশা করছি কারও জন্যই ম্যাক তার পেশাগত ক্ষেত্রে অস্বস্তি বোধ করবেন না। তিনি একজন দুর্দান্ত ক্রীড়া সাংবাদিক, এ ধরনের আচরণ তিনি কারও কাছ থেকে পেতে পারেন না।

উল্লেখ্য, ম্যাচ শেষে মেলানি ম্যাকলাফলিনকে তাঁর সাক্ষাৎকার নেওয়ার সময় গেইল বলেন, আমি তোমাকে সাক্ষাৎকার দেব বলেই আউট হয়ে এসেছি। প্রথম দেখাতেই তোমার চোখদুটো আমার দারুণ লেগেছে। চল না ম্যাচ শেষে কোথাও একটু বসি। গেইলের এই মন্তব্যকে বিগব্যাশ কর্তৃপক্ষ ‘অনভিপ্রেত’ ও ‘অগ্রহণযোগ্য’ হিসেবে অভিহিত করেছে।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।