ম্যাককালামের সমর্থন পেলেন আমির


প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬

স্পট ফিক্সিংয়ের দায় থেকে মুক্তি পেয়ে সদ্য ক্রিকেটে ফেরা মোহাম্মদ আমিরের সমর্থন দিন দিন বেড়েই চলছে। কিছুদিন আগেই পাকিস্তান টি-টোয়েন্টি অধিনায়ক শহিদ আফ্রিদি তাকে দলে স্বাগত জানিয়েছেন। এবার তিনি পাশে পেয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে।  আমিরকে দ্বিতীয় সুযোগ দেয়া উচিত বলে মনে করছেন নিউজিল্যান্ডের এই অধিনায়ক।

চলতি মাসে নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ওয়ানডে ও তিন টি-২০ ম্যাচের সিরিজে পাকিস্তান দলে জায়গা পেয়েছেন আমির। তবে দলে জায়গা পেলেও নিউজিল্যান্ডের ভিসা নাও পেতে পারেন তিনি।

তাই আমির প্রসঙ্গে নিউজিল্যান্ড হেরাল্ডকে ম্যাককালাম বলেন, ‘তাকে বেনিফিট অব ডাউট দিয়ে আরো একবার সুযোগ দেয়া উচিত। পুনরায় ক্যারিয়ার শুরু করার জন্য তাকে সুযোগ দেয়া যেতে পারে। ‘ঘটনার সময় সে বয়সে খুবই তরুণ ছিল এবং ভালভাবে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়েই সে এসেছে।’

স্পট ফিক্সিংয়ের সঙ্গে অভিযুক্ত হয়ে পাঁচ বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হওয়ার সময় এ ফাস্ট বোলারের বয়স ছিল মাত্র ১৮ বছর। একই সঙ্গে ইংল্যান্ডে তিন মাসের কারাবাসও করেছেন এই পেসার।

আমির সম্পর্কে কিউই অধিনায়ক আরো বলেন, ‘তরুণ বয়সে একটা ভুল করেছে। ভুলটা তার অতীত এখন সে মাঠে আপনার প্রতিপক্ষ। তাকেতো আইসিসি মেনে নিয়েছে। তবে আপনার সমস্যা কিসের?’

পাকিস্তান  দলে আমিরের অন্তর্ভুক্তিকে সমর্থন করেছেন নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট। হোয়াইট বলেন, ‘নিষিদ্ধ হওয়ার সময় সত্যিকারভাবেই আমির বয়সে খুব তরুণ ছিলেন। সে ভুল করেছে আবার এক সময় স্বীকারও করেছে। আইসিসির পুনর্বাসন ও শিক্ষাকার্যক্রম শেষ করেই সে এখানে এসেছে। তার নিউজিল্যান্ড সফর ও এখানে খেলা নিয়ে ব্যক্তিগতভাবে আমার কোন সমস্যা নেই।’

নিউজিল্যান্ড অভিবাসন বিভাগ থেকে বড় দিনের আগে এক বিবৃতিতে জনানো হয়েছিল, আমিরের কাছ থেকে ভিসার জন্য কোন আবেদন তারা পায়নি এবং পেলে তা বিবেচনা করা হবে। আগামী সপ্তাহে এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

আরটি/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।