অবশেষে সেঞ্চুরির দেখা পেলেন আমলা


প্রকাশিত: ১২:৫৫ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬

নতুন বছরের শুরুতেই খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন আমলা। ইংল্যান্ডের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন এই প্রোটিয়া অধিনায়ক। এর আগে সর্বশেষ কবে হাশিম আমলা একটা হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন, তা সম্ভবত তিনি নিজেই ভুলে গেছেন। ওয়ানডে টেস্ট দুটোতেই পুরো ২০১৫ সালে আমলা ছিলেন যেন ব্যর্থতার এক মূর্ত প্রতীক।

গত বছর জানুয়ারিতে এই কেপটাউনেই সর্বশেষ হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন। এরপর ৭টা টেস্ট ম্যাচ খেলে তার সর্বোচ্চ ইনিংস কেবল ৪৩ রানের। আর ওয়ানডের কথা বললে অবশ্য, সময়টা একটু এগিয়ে আনতে হবে। বছর ঘুরে কেপটাউনে এসেই সেঞ্চুরি করলেন আমলা।  

আমলার এই দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ইংলিশদের ভালোই জবাব দিচ্ছে দক্ষিণ আফ্রিকা। শেষ খবর পাওয়া পর্যন্ত দুই উইকেট হারিয়ে ২৬২ রান করেছে স্বাগতিকরা। ১২৩ রানে অপরাজিত রয়েছেন আমলা। ২৫৮ বলে ১৮টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এখন পর্যন্ত এবি ডি ভিলিয়ার্সকে সঙ্গে নিয়ে ১৭৯ রানের দারুণ এক জুটি গড়ে অপরাজিত রয়েছেন দুই ব্যাটসম্যান।

আরটি/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।