মালয়েশিয়ায় জমকালো আয়োজনে বর্ষবরণ

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৬:১০ এএম, ০১ জানুয়ারি ২০১৬

জমকালো আতশবাজির প্রদর্শনীতে বর্ষবরণ করলো মালয়েশিয়ানরা। জমকালো আতশবাজির প্রদর্শনী দিয়ে মালয়েশিয়ায় নতুন বছরকে বরণ করা হলো। এই জমকালো আতশবাজির খেলা উপভোগ করতে এবং নতুন বছরকে স্বাগত জানাতে পর্যটন নগরি কুয়ায়ালালামপুরের টুইন টাওয়ার সংলগ্ন মাঠে নেমেছিল হাজারো মানুষের ঢল। মালয়েশিয়ানদের পাশাপাশি বাংলাদেশি প্রবাসীরাও উপস্থিত ছিলেন এ মাঠে।

‘সিটি অব কালার’ স্লোগান সংবলিত ফেস্টুন আর ব্যানার দিয়ে সাজানো হয়েছিল কুয়ালালামপুরের শহরের বিভিন্ন এলাকাকে। আতশবাজির দৃশ্য ধারণের জন্য বিভিন্ন টেলিভিশনের ক্যামেরা পারসনরা অবস্থান নেন সুউচ্চ দালানগুলোর ছাদে আর হেলিকপ্টার টহলে ছিল কুয়ালালামপুরের রাতের আকাশ।

মালয়েশিয়ার অনান্য অঞ্চলসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা প্রায় ৬ লাখ লোকের জমায়েত এক অভূতপূর্ব আবহ তৈরি করে এই বর্ষবরণ অনুষ্ঠানে।

New-Year

পনের মিনিট স্থায়ী আতশবাজির জন্য গত কয়েকদিন ধরেই প্রস্তুতি চলছিল। লাখো মানুষের উপস্থিতিতে ১২টা বাজার ১০ সেকেন্ড আগে থেকে ‘কাউন্ট ডাউন’ শুরু হয়। ঠিক ১২টা ১ সেকেন্ডে আতশবাজির ঝলকানিতে মুখরিত হয়ে ওঠে টুইন টাওয়ার প্রাঙ্গণ ও মারদেকা মাঠ।

টুইন টাওয়ার এবং দর্শকরা বর্ষবরণের আতশবাজি প্রদর্শনী উপভোগ করেন। যেকোন নাশকতা ঠেকাতে গোটা কুয়ালালামপুর, টুইন টাওয়ার এবং মারদেকা মাঠ সংলগ্ন এলাকায় বিপুল সংখ্যক টহল পুলিশ মোতায়েন করা হয়। শহরে ঢোকা বাস ও ট্রেনগুলোকে সার্বক্ষণিক নজরদারিতে রাখা হয়। মধ্যরাতে জমকালো আতশবাজির মাধ্যমে মালয়ানদের পাশাপাশি হাজারো প্রবাসী নতুন বছরকে বরণ করে নেন।

এআরএস/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]