ডিজিটাল নম্বর প্লেট সংযোজনে সময় বাড়লো ৩ মাস


প্রকাশিত: ১২:০৫ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৫

যানবাহনে রেট্রো-রিফ্লেকটিভ নম্বর প্লেট এবং বেতার তরঙ্গ শনাক্তকরণ (রেডিও ফ্রিকোয়েন্সি আইডেনটিফিকেশন) ট্যাগ সংযোজনের সময় আরো তিন মাস বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চৌধুরী। বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান তিনি।

তিনি বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) যেসব যানবাহনের নিবন্ধন দিয়ে থাকে, সে সব যানবাহনকে আগামী ৩১ মার্চের মধ্যে ডিজিটাল নম্বরপ্লেট ও আরএফআইডি ট্যাগ সংগ্রহের সময় দেয়া হয়েছে।

এর আগে এক ঘোষণায় ৩১ ডিসেম্বরের মধ্যে ডিজিটাল নম্বরপ্লেট ও আরএফআইডি ট্যাগ সংগ্রহ করতে বলা হয়েছিল ।

২০১২ সালের ৩১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোটরযানের আরএফআইডি ট্যাগ, রেট্রো-রিফ্লেকটিভ নম্বর প্লেট ও ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেটের উদ্বোধন করেন।

কোনো মোটরযানের গতিবিধির ওপর নজর রাখার পাশাপাশি ওই বাহন সম্পর্কে তথ্য জানতে এই নিরাপত্তা রেডিও ফ্রিকোয়েন্সি আইডেনটিফিকেশন ট্যাগ ব্যবহার করা হয়।  রেট্রো-রিফ্লেকটিভ নম্বর প্লেট বাধ্যতামূলক করার মাধ্যমে ভুয়া নম্বরপ্লেট ব্যবহার করে অপরাধের হার কমিয়ে আনা সম্ভব হবে।

এসএ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।