আ.লীগ ভোট ডাকাতি করে বিএনপির বক্তব্যকেই জয়ী করেছে


প্রকাশিত: ১১:৪৫ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৫
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান

বরিশাল বিভাগের ১৬ পৌরসভার সবগুলোতে পুনঃনির্বাচন দাবি করেছে বিএনপির বিভাগীয় পৌর নির্বাচন মনিটরিং সেল। বুধবার সন্ধ্যায় বরিশাল বিএনপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে মনিটরিং সেলের আহ্বায়ক ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান এ দাবি জানান।

তিনি বলেন, পৌর নির্বাচন নিয়ে তারা পূর্বে থেকেই সন্ত্রাস ও কেন্দ্র দখলের আশঙ্কা করে আসছিলেন। বুধবার ভোট গ্রহণের দিন তা সত্যিতে পরিণত হয়েছে। সরকার দলের ক্যাডারদের হামলা ও হুমকি এবং পুলিশি গ্রেফতার এড়াতে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনী এজেন্টরা গত কয়েকদিন থেকে পালিয়ে বেড়াচ্ছেন। সকাল ৯টা থেকে ১০টার মধ্যে বিভাগের ১৬ পৌরসভার সবগুলো কেন্দ্র আওয়ামী লীগের মেয়র প্রার্থীর ক্যাডারারা দখল করে মেয়র পদে নৌকা প্রতীকে সিল পিটিয়েছে। প্রতিটি ঘটনার পর পরই দায়িত্বরত রিটার্নিং অফিসার ও নির্বাচনী কর্মকর্তাদের কাছে অভিযোগ দেয়া হলেও তারা অভিযোগ গ্রহণ করেননি। বরং দেখছি, খোঁজ-খবর নিচ্ছি ইত্যাদি তালবাহানার কথা বলে দায়িত্বরত সরকারি কর্মকর্তরা তাদের দায়িত্ব এড়িয়ে গেছেন।

বেগম সেলিমা রহমান আরও বলেন, বিভাগের ১১ পৌরসভার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছেন তারা। অপর ৫ পৌরসভার অনিয়মের ব্যাপারে সুনির্দিষ্ট তথ্যসহ বৃহস্পতিবারের মধ্যে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দেবেন।

সাংবাদিক সম্মেলনে মনিটরিং সেলের সদস্য সচিব মজিবর রহমান সরোয়ার বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেয় না, এমন বদনাম রটানো হচ্ছিলো সর্বত্র। পৌর নির্বাচনে অংশ নিয়ে বিএনপি প্রমাণ করে দিয়েছে বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন হবে না। পৌর নির্বাচনে আওয়ামী লীগ ভোট ডাকাতি করে বিএনপির বক্তব্যকেই জয়ী করেছে।

সাইফ আমীন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।