মাশরাফির লক্ষ্য এশিয়া ও বিশ্বকাপ


প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা

বাংলাদেশ দলের রঙিন জার্সির অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার লক্ষ্য এখন এশিয়া কাপ এবং বিশ্বকাপ। আগামী সপ্তাহের শুরুতেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর তিন সপ্তাহ বিশ্রাম শেষে জাতীয় দলের ক্যাম্পে ফিরছেন জাতীয় দলের খেলোয়াড়রা। বিপিএল দিয়ে দারুণ টি-টোয়েন্টি ক্রিকেটের ভালো অনুশীলন করেছে টাইগাররা। তারপরও বিশ্বকাপের বড় চ্যালেঞ্জে নামার আগে নিজেদের ভালো করে ঝালিয়ে নিতেই ক্যাম্পে ফিরছেন তারা।

মঙ্গলবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ‘সেলিব্রেশন অব ভিক্টোরি’ অনুষ্ঠান শেষে মাশরাফি বলেন, “সামনে জাতীয় দলের খেলা আসছে, অনেক বড় বড় টুর্নামেন্ট (এশিয়া কাপ এবং বিশ্বকাপ) আসছে। তাই আমাদের পুরো লক্ষ্যটাই ওই দিকে। তিন তারিখ পর্যন্ত আমাদের ছুটি রয়েছে। তাই সবাই যে যার মতো সময় কাটাচ্ছে। তিন তারিখ থেকে আমাদের সবাই ক্যাম্পে ফিরবেন কারণ অনেক বড় চ্যালেঞ্জ সামনে আসছে।”

টানা তিন সপ্তাহ খেলা থেকে দূরে রয়েছেন খেলোয়াড়রা। এটা দলের হয়ে কেমন প্রভাব পড়বে এমন প্রশ্নে ম্যাশ বলেন, “আপনি সবসময় জীবনটাকে খেলার মধ্যে রাখতে পারবেন না। আন্তর্জাতিক ম্যাচে সবসময় একটা চাপ থাকে। এই চাপ থেকে বের হয়ে আসার জন্য একটু বিশ্রামের দরকার হয়। এই সময়ে প্রায় তিন সপ্তাহের মতো খেলা ছিল না। তাই আমি মনে করি এটা খেলোয়াড়দের জন্য ভালো হয়েছে। যখন দলের অনুশীলন শুরু হবে তখন তারা অনেক রিলাক্স থাকবে, অনেক শান্ত থাকবে। ফলে খেলায় মনোনিবেশটা ভালো করতে পারবে।”

উল্লেখ্য, আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। প্রথমবারের মতো টি-টোয়েন্টি সংস্করণে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। এরপর ভারতে ৯ মার্চ থেকে বাছাই পর্ব দিয়ে শুরু হবে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।