বঙ্গবন্ধু গোল্ডকাপে আবারও একই গ্রুপে বাংলাদেশ-মালয়েশিয়া


প্রকাশিত: ০২:২৪ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি

সাফ ফুটবলের ব্যর্থতা ঘোচানোর মিশন নিয়ে এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) মনযোগি হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে। আগামী ৮ জানুয়ারি থেকে শুরু হবে টুর্নামেন্টটির চতুর্থ আসর। সে লক্ষ্যেই জোর কদমে কাজ এগিয়ে নিচ্ছে আয়োজক বাফুফে। টুর্নামেন্ট উপলক্ষেই আজ রাজধানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হলো ড্র অনুষ্ঠান। তাতেই নির্ধারিত হয়ে গেলো, গ্রুপ পর্বে আবারও মালয়েশিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

বাফুফে ড্র অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ৮জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টটির ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ জানুয়ারি। খেলাগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ঢাকা ও যশোরের শামসুল হুদা স্টেডিয়ামে।

‘এ’ গ্রুপে পড়েছে এবার বাংলাদেশ। মালয়েশিয়া ছাড়াও বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলংকা এবং নেপালের। গত আসরে মালয়েশিয়া অনূর্ধ্ব-২২ দলের কাছে গ্রুপ পর্বে ১-০ এবং ফাইনালে ৩-২ গোলে হেরেছিল বাংলাদেশ। গত আসরের অভিজ্ঞতার কারণে এবার ড্র পর্ব থেকেই তাতিয়ে তুলছ বঙ্গবন্ধু গোল্ড কাপকে। বি গ্রুপে রয়েছে, গ্রুপ ‘বি’তে খেলবে কম্বোডিয়া, বাহারাইন, মালদ্বীপ ও বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল।
 
গত বছর অংশ নেয়া দলগেলোর মধ্যে এবার অংশ নিচ্ছে না সিংগাপুর এবং থাইল্যান্ড। তাদের পরিবর্তে যুক্ত হয়েছে মালদ্বীপ এবং নেপাল। ১৯৯৬ সালে প্রথমবারের মতো বঙ্গবন্ধু গোল্ড কাপ টুর্নামেন্টের পর্দা উঠে। দ্বিতীয় আসর হয় ১৯৯৯ সালে। মাঝপথে কিছু সময় বন্ধ থাকার পর ২০১৫ সালে এই টুর্নামেন্টের তৃতীয় আসর অনুষ্ঠিত হয়।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।