আমিরের পাশে ইমরান খান


প্রকাশিত: ০৬:০৮ এএম, ২৯ ডিসেম্বর ২০১৫

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ২১ ডিসেম্বর থেকে লাহোরের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে শুরু হয়েছে পাকিস্তানের কন্ডিশনিং ক্যাম্প। কিন্তু স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া মোহাম্মদ আমিরকে ক্যাম্পের অন্তর্ভূক্ত করায় পাকিস্তান শিবিরে বিতর্কের ঝড় ওঠে। তবে এবার তিনি পাশে পেলেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানকে।

বর্তমানের এই জনপ্রিয় রাজনীতিবিদ বলেছেন, নিষেধাজ্ঞা পার হয়ে আসা আমিরের ফেরা নিয়ে বিতর্ক হওয়া উচিত না। শুধু তাই নয়, আমিরকে সমর্থন করার আহবানও জানিয়েছেন ইমরান।  আমির যখন অপরাধে জড়িয়েছিলেন তখন তার বয়স কত ছিল তাও দেখতে বলছেন ইমরান।

পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলকে ইমরান বলেছেন, `স্পট ফিক্সিং কেলেঙ্কারির সময় তার বয়স ছিল ১৮। ভালো ব্যাপার হলো, সে অপরাধ স্বীকার করেছিল। আইসিসির সাথে সহযোগিতা করেছিল। এরপর শাস্তি ভোগ করেছে, পুনর্বাসনের মধ্যে দিয়েও গেছে। আমার মতে, আবার সুযোগ পাওয়ার যোগ্য সে।`

আমিরের ফেরাকে সহজ করতে সাবেক ও বর্তমান খেলোয়াড় ও ভক্তদের প্রতি আহবান জানিয়েছেন ইমরান, `তাকে সমর্থন দেয়া উচিত। পাকিস্তানের প্রতিভা সে। শাস্তি শেষ হয়ে গেলে তো তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাই উচিত। দলের শক্তি বাড়াবে সে।`

এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড সোমবার জানিয়েছে, সাবেক অধিনায়ক শোয়েব মালিকের ওপর আমিরকে গাইড করার দায়িত্ব দেয়া হয়েছে।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।