নিষিদ্ধই থাকছে রিয়াল মাদ্রিদ


প্রকাশিত: ০২:৫৭ এএম, ২৯ ডিসেম্বর ২০১৫

চলতি মৌসুমে কোপা দেল রে টুর্নামেন্টে নিষিদ্ধই থাকছে রিয়াল মাদ্রিদ। সোমবার নিষেধাজ্ঞা প্রত্যাহারে রিয়ালের করা আপিল খারিজ করে দেয়া হয়েছে। এর আগে ১১ ডিসেম্বর রিয়ালের করা প্রথম আপিল আবেদনটি খারিজ করে দিয়েছিল রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) আপিল কমিটি।

গত মৌসুমে ভিয়ারিয়ালের হয়ে ধারে খেলার সময় এই টুর্নামেন্টে তিন ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন চেরিশেভ। এর পর এ ম্যাচেই তার নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার কথা ছিল। কিন্তু, এ বিষয়ে অবহিত না থাকায় রাশিয়ান উইঙ্গারকে প্রথম একাদশে রাখেন কোচ রাফা বেনিতেজ। পরে ব্যাপারটি জানাজানি হলে দ্বিতীয়ার্ধের শুরুতেই চেরিশেভের বদলি খেলোয়াড় মাঠে নামানো হয়।

তবে নিয়ম ভঙ্গ করার শাস্তি হিসেবে চলতি আসর থেকে লস ব্লাঙ্কসদের বহিষ্কার করার গুঞ্জন ওঠে। শেষ পর্যন্ত সেটিই বাস্তবায়িত হয়। ফলে চলতি মৌসুমে কোপা দেল রে টুর্নামেন্টে রিয়াল মাদ্রিদ এখন দর্শকের ভূমিকায়। রিয়ালের ভুলে লাভ হয়েছে স্পেনের তৃতীয় বিভাগের দল কাদিজেরও। তারা উঠে গেছে টুর্নামেন্টের শেষ ষোলোতে। সেখানে তাদের প্রতিপক্ষ সেল্টা ডি ভিগো।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।