জাবি উপাচার্যের সঙ্গে ইরানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ


প্রকাশিত: ০৯:২৮ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশস্থ ইরানের রাষ্ট্রদূত ড. আব্বাস ভাজেই (উৎ. অননধং ঠধবুর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সোমবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অফিস কক্ষে সাক্ষাৎকারটি অনুষ্ঠিত হয়।

এসময় রাষ্ট্রদূত ভ্রাতৃপ্রতীম দু’দেশের শিক্ষা ও গবেষণায় পারস্পরিক সহযোহিতার ওপর গুরুত্ব আরোপ করেন। উপাচার্য ইরানী রাষ্ট্রদূতকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কর্মকাণ্ড তুলে ধরেন।

ইরানী রাষ্ট্রদূত বাংলাদেশের কৃষি গবেষণার প্রশংসা করে বলেন, বাংলাদেশ এক্ষেত্রে ইরানকে সহযোগিতা করতে পারে। রাষ্ট্রদূত আরো বলেন, দু’দেশ শিক্ষা ক্ষেত্রে একযোগে কাজ করে জ্ঞানের আদান-প্রদান করতে পারে।

সৌজন্য সাক্ষাতকালে প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভাষা শিক্ষা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. খালেদ হোসাইন, ইরানী দূতাবাসের গণমাধ্যম ও জনসংযোগ শাখার কর্মকর্তা খন্দকার মো. মাহফুজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

হাফিজুর রহমান/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।