বর্ষসেরা ফুটবলার মেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৯ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫

রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো ও জুভেন্টাস গোলরক্ষক জিয়ান লুইজি বুফনকে পেছনে ফেলে দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন লিওনেল মেসি। মেসির পাশাপাশি তার দল বার্সা জেতে বর্ষসেরা ক্লাবের পুরস্কার। আর কাতালান দলটির প্রধান জোসেপ মারিয়া বার্তেমেউর হাতে ওঠে সেরা প্রেসিডেন্টের পুরস্কার।

এমন পুরস্কার পাওয়ার পর মেসি বলেন, ‘এই পুরস্কারটি পেয়ে আমি দারুণ খুশি। তবে আমি সব সময় বলেছি পুরো দলের কারণেই এমনটি সম্ভব হয়েছে।’

messi
চলতি বছরে ট্রেবল জয়ের পাশাপাশি বার্সা মোট পাঁচটি শিরোপা ঘরে তোলে। যার কারণে দলটি সেরা ‘মিডিয়া অ্যাট্রাকশন’ পুরস্কারও গ্রহন করে। ২০১৫ সালে বার্সা লা লিগা, কোপা দেল রে, চ্যাম্পিয়নস লিগ, ইউরোপিয়ান সুপার লিগ ও ক্লাব বিশ্বকাপ ট্রফি ঘরে তোলে।

অনুষ্ঠানে বর্ষসেরা কোচের পুরস্কার পান বেলজিয়ামকে ফিফা র্যাংরকিংয়ের শীর্ষে নিয়ে যাওয়া মার্ক উইলমোস্ট। তিনি বার্সা কোচ লুইস এনরিককে পেছনে ফেলেন। এছাড়া ‘প্লেয়ার ক্যারিয়ার অ্যাওয়ার্ড’ লাভ করেন ইতালির আন্দ্রে পিরলো ও ইংল্যান্ডের ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। আর সেরা এজেন্টের পুরস্কার পান জর্জ মেন্ডেস।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।