গাপটিল ঝড়ে বিধ্বস্ত শ্রীলংকা


প্রকাশিত: ০৪:২১ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫

নিউজিল্যান্ডের কাছে টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম ওয়ানডেতেও ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় শ্রীলংকা। সোমবার দ্বিতীয় ওয়ানডে তাদের জন্য ছিল ঘুরে তাই দাঁড়ানোর লড়াই। কিন্তু ঘুরে দাঁড়ানো তো দূরে থাক, নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতেই পারেনি তারা। গাপটিলের ৩০ বলে অপরাজিত ৯৩ রানের ঝোড়ো ইনিংসে ১০ উইকেটের বিশাল হারে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে পিছিয়ে পড়লো সফরকারীরা।

ক্রাইশচার্যে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। মাত্র ২০ রানে উইকেট পতন শুরু হয়। ব্যক্তিগত ৭ রানে হেনরির বলে টেইলরকে ক্যাচ দিয়ে ফেরেন তিলকারত্নে দিলশান। এরপর একের পর এক উইকেট পড়তেই থাকে। দলীয় ২৯ রানে থিরিমান্নে, ৩১ রানে গুনাথিলাকা, ৫৪ রানে চান্দিমাল, ৫৬ রানে ম্যাথিউস, ৮১ রানে শ্রীবর্ধনা, কাপুগেদারা ও সেনানায়েকে, ৯৪ রানে চামিরা ও ১১৭ রানে ইনিংসের সমাপ্তি ঘটে কুলাসেকারার উইকেট দিয়ে।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ম্যাট হেনরি। এছাড়া মিচেল ম্যাক্লেনাগান ৩ ও ইস সোধী ও ব্রাসওয়েল নেন ১টি করে উইকেট।

শ্রীলংকার দেওয়া ১১৭ রানের সহজ লক্ষ্যে বাত করতে নেমে আগের ম্যাচে যেখানে থামছিলেন সেখান থেকেই শুরু করলেন মার্টিন গাপটিল। তবে রূপ ছিল আরো ভয়ংকর। শুরুতেই বোলারদের উপর চড়াও হয়ে ব্যাট চালাতে থাকেন। এত অল্প রানের টার্গেটেও গাপটিল ছিলেন বিধ্বংসী। আক্ষেপটা করতেই পারেন মার্টিন গাপটিল, ৭ রানের জন্য হলো না বিশ্বরেকর্ড। মাত্র ৩০ বলে অপরাজিত ৯৩ রান করেন তিনি। তার পার্টনার অপর ওপেনার টম লাথামের অবদান মাত্র ১৭ রান। মাত্র ৮.২ ওভারেই শেষ করে দেন ইনিংস।
 
এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।