আবারো ঢাকা আসছে অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল


প্রকাশিত: ০৩:৫০ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫

আগামী জানুয়ারির শেষে বাংলাদেশে শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট। তবে এর আগে নিরাপত্তা ব্যবস্থা দেখতে আজ ঢাকা আসছে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারল। গত সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের নিরাপত্তা ব্যবস্থা দেখতে ঢাকায় এসেছিলেন তিনি।

১৬ দল নিয়ে আগামী ২২ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশে বসছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১১তম আসর। বিশ্বকাপকে সামনে রেখে প্রায় সবগুলো দলই নিজেদের প্রস্তুতি নিয়ে নিচ্ছে। দল ঘোষণা করছে সংশ্লিষ্ট বোর্ড কর্তারা। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া এখনো আয়োজকদের সঙ্গে কোনো যোগাযোগ করেনি! অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে বাংলাদেশে আসবে কি না অস্ট্রেলিয়া তা এখনো জানে না বিসিবি!  টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলোর ১৮ জানুয়ারি ঢাকায় আসার কথা।

নিরাপত্তা ইস্যুতে কোনো ত্রুটি রাখছে না বিসিবি। ২০১৪ ও ২০১১ সালের বিশ্বকাপ আয়োজন করে প্রশংসা কুড়িয়েছে বাংলাদেশ। এবারও ঠিক একই পথে হাঁটছে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন,`আয়োজক হিসেবে আমাদের প্রথম ও প্রধান লক্ষ্য বিশ্বকাপটিকে সাফলভাবে আয়োজন করা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্যে যেই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে তা এক কথায় অভূতপূর্ব। পূর্বে যুব বিশ্বকাপের কোনো আসরে এত প্রস্তুতি নেওয়া হয়নি। এরকম প্রস্তুতি ভবিষ্যতেও নেওয়া হবে কিনা তাতে সন্দেহ আছে!`

এদিকে যুব বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে অস্ট্রেলিয়ার গড়িমসির কারণে বাংলাদেশ থেকে টুর্নামেন্ট সরে যাওয়ারও সম্ভাবনা দেখা দিয়েছে বলা যায়। কারণ, অসিদের সাথে যদি আরও কিছু দেশ বাংলাদেশে খেলতে অস্বীকৃতি জানায় সেক্ষেত্রে টুর্নামেন্টটি শ্রীলংকা কিংবা দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়ার কথা চিন্তা-ভাবনা করছে আইসিসি। তবে শুধুমাত্র অস্ট্রেলিয়া না আসার সিদ্ধান্ত নেয়, তাহলে তাদের ছাড়াই বাংলাদেশে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। তবে সে ক্ষেত্রে আয়ারল্যান্ডকে সুযোগ দিয়ে অথবা ১৫ দল নিয়েই হতে পারে এই টুর্নামেন্ট।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।