না.গঞ্জে বস্তি উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন


প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৭ ডিসেম্বর ২০১৫

নারায়ণগঞ্জ শহরের জিমখানায় বস্তি উচ্ছেদের প্রতিবাদে বাস্তুহারা সমাজ কল্যাণ সমিতি (সেবা সংঘ) পুরাতন জিমখানার ব্যানারে মানববন্ধন করেছে স্থানীয় বস্তিবাসী। রোববার নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।
 
বাস্তুহারা সমাজ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম তার বক্তব্যে বলেন, আমাদের পুনর্বাসন না করেই উচ্ছেদ করা হচ্ছে। উচ্ছেদে আমাদের প্রায় ৩০০ ঘর ভাঙা পড়বে। পুনর্বাসন না করে উচ্ছেদ করা হলে আমরা জীবন দিয়ে হলেও এই উচ্ছেদে বাঁধা দিবো।
 
বই খাতা নিয়ে প্রায় ৩০ থেকে ৪০টি পরিবার মানববন্ধনে অংশ নেয়। এ সময় তারা স্থানীয় আনোয়ার মাস্টার কর্তৃক মারধরের অভিযোগ করেন। তারা জানান, স্থানীয় আনোয়ার মাস্টার তাদেরবস্তি ছেড়ে দেয়ার জন্য নানাভাবে চাপ দেয় ও লোকজন নিয়ে মারধর করে।
 
উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের হাতিরঝিল প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে জিমখানায় পুরাতন বস্তি উচ্ছেদের উদ্যোগ নেয় সিটি কর্পোরেশন। এর আগে কয়েকবার উচ্ছেদ করতে গিয়েও বস্তিবাসীর বাঁধায় ফিরে আসে নাসিকের কর্মকর্তারা।   

শাহাদাত হোসেন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।