কুড়িগ্রামের ৬৩টি ভোটকেন্দ্রের ৪৭টি ঝুঁকিপূর্ণ


প্রকাশিত: ০৩:১৪ এএম, ২৪ ডিসেম্বর ২০১৫

কুড়িগ্রামের তিন পৌরসভার (উলিপুর, নাগেশ্বরী ও কুড়িগ্রাম) ৬৩টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৭টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই ৩ পৌরসভায় ভোটার সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৯শ ৩৫ জন। এর মধ্যে নারী ভোটার ৬৩ হাজার ৫শ ২৪ জন এবং পুরুষ ভোটার ৬২ হাজার ৪শ ১১ জন। ৬৩টি ভোট কেন্দ্রে ৪শ ৩৪টি বুথের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।

জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, আইন শৃঙ্খলা বাহিনী তিনটি পৌরসভার ৪৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে। এর মধ্যে কুড়িগ্রাম পৌরসভার ২৩টি ভোট কেন্দ্রের মধ্যে ২০টি ঝুঁকিপূর্ণ, নাগেশ্বরীর ২২টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ১৩টি এবং উলিপুরের ১৮টি কেন্দ্রের মধ্যে ১৪টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।   

জানা যায়, কুড়িগ্রাম জেলায় তিনটি পৌরসভায় মেয়র প্রার্থী ১৫ জন এবং কাউন্সিলর প্রার্থী ১শ ৮৩জন। এদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১শ ৩৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। কুড়িগ্রাম পৌরসভায় মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছে।

মেয়র প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের আব্দুল জলিল, বিএনপির নুর ইসলাম নুরু, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের বেলাল হোসেন। এ পৌরসভায় ভোটার সংখ্যা ৫১ হাজার ২৮জন। এর মধ্যে নারী ২৫ হাজার ৮শ ২৬ জন এবং পুরুষ ভোটার ২৫ হাজার ২শ ২ জন। ভোট কেন্দ্র ২৩টি এবং ভোট কক্ষ ১শ ৬৭টি।

উলিপুর পৌরসভায় ভোটার সংখ্যা ৩৩ হাজার ৬শ ২৪ জন। এর মধ্যে নারী ১৭ হাজার ২শ ৮৭ জন এবং পুরুষ ভোটার ১৬ হাজার ৩শ ৩৭ জন। ১৮টি ভোট কেন্দ্রে ভোট কক্ষ ১শ ৭টি। মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৬ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করেছে।

মেয়র প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের আব্দুল হামিদ, একই দলের বিদ্রোহী প্রার্থী সাজেদুল ইসলাম সাজু, বিএনপির তারিক আবু আলা চৌধুরী, জাপার সফিকুল ইসলাম দারা, জেপির মোজাম্মেল হক মানিক, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের জাহাঙ্গীর আলম।   
নাগেশ্বরী পৌরসভায় ভোটার সংখ্যা ৪১ হাজার ২শ ৮৩ জন। এর মধ্যে নারী ২০ হাজার ৪ শ ১১ জন এবং পুরুষ ভোটার ২০ হাজার ৮ শ ৭২ জন। ভোট গ্রহণ করা হবে ২২টি ভোট কেন্দ্রের ১শ ৬০টি বুথের মাধ্যমে। এ পৌরসভায় মেয়র পদে প্রার্থী ৬, সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী। মেয়র পদে প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের মোহাম্মদ হোসেন ফাকু, বিএনপির আদম আলী, জাতীয় পার্টির আব্দুর রহমান মিয়া, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের রফিকুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওহাব ও আব্দুল আজিজ ।

নাজমুল হোসেন/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।