প্রতিবন্ধীদের কর্মসংস্থানের সুযোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৫

প্রতিবন্ধীদের জন্য আয় বৃদ্ধিমূলক ও কর্মসংস্থানের সুযোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সেন্টার ফর ডিজএ্যাবিলিটিজ  ইন ডেভলেপমেন্ট (সিডিডি) এর প্রোমোশন অব হিউম্যান রাইটস পারসন উইথ ডিজএ্যাবিলিটিজ ইন বাংলাদেশ (পিএইচাআরপিডিবিডি) থ্রু ডিজ্যেবিলিটি ইনক্লুশন প্রকল্পের আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রতিবন্ধী ব্যক্তিদের যেকোন সাহায্যের জন্য রেল মন্ত্রণালয়ের দরজা খোলা জানিয়ে কর্মশালায়ে রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী বান্ধব সরকার। সরকারি চাকরির ক্ষেত্রে সরকার প্রতিবন্ধীদের জন্য ১০ শতাংশ কোটা বরাদ্দ রেখেছেন। প্রতিবন্ধীদের জন্য মন্ত্রণালয়ের দরজা সব সময় খোলা থাকবে।

কর্মশালায় জানানো হয়, ২০১০ সালের শুরুর দিক থেকে পিএইচআরপিবিডি নামের একটি প্রকল্প দেশের ১১টি জেলায় ১২টি সহযোগী সংস্থার সাথে যৌথভাবে ৯৬জন প্রতিবন্ধী ব্যক্তিকে স্ব-সহায়ক বানানোর কাজ করে যাচ্ছে।

কর্মশালায় উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুলতান মাহমুদ, সিবিএম বাংলাদেশের দেশীয় সমন্বয়কারী মো. শাহনেওয়াজ কোরাইশী, এনার্জিপ্যাক’র পরিচালক ইঞ্জিনিয়ার নূরুল আক্তার প্রমুখ।

এএস/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।