রেলের জায়গায় সিএনজি স্টেশন : সংসদীয় কমিটির ক্ষোভ


প্রকাশিত: ০১:৪১ পিএম, ২২ ডিসেম্বর ২০১৫

সারাদেশে রেলপথের বেশকিছু জায়গা অবৈধভাবে দখল করে নিয়ে সিএনজি স্টেশন করা হয়েছে। রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এসব সিএনজি স্টেশন উচ্ছেদের সুপারিশ করলেও মন্ত্রণালয় থেকে তাদের উচ্ছেদের কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি। কমিটির সদস্যরা এতে ক্ষোভ প্রকাশ করেন।

মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ ক্ষোভ প্রকাশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী।

রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, মো. মোসলেম উদ্দীন, খালিদ মাহমুদ চৌধুরী, মো. সিরাজুল ইসলাম মোল্লা, মোহাম্মদ নোমান বৈঠকে অংশগ্রহণ করেন।

সূত্র জানায়, কমিটি অতি শিগগিরই রেলপথে অবৈধ সিএনজি স্টেশনগুলো উচ্ছেদ করে, রেলের জায়গা দখলমুক্ত করার তাগিদ দেয়। এছাড়া রেলওয়ের টেন্ডার প্রক্রিয়ায় সংঘটিত অনিয়ম ও বিশৃংখলা রোধে রেলের সকল টেন্ডার ই-টেন্ডার প্রক্রিয়ায় আহ্বান করার বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। একইসঙ্গে রেলওয়ে নিরাপত্তা বাহিনী বিল, ২০১৫ সংশোধন সাপেক্ষে জাতীয় সংসদে চূড়ান্ত রিপোর্ট প্রদান করার সুপারিশ করা হয়।

এর আগে গত ২৯ ও ৩০ নভেম্বর খুলনা, মংলা ও দর্শনা রেলের কার্যক্রম পরিদর্শন করে সাব-কমিটির সদস্যদের। পরিদর্শন শেষে কমিটিকে কিছু সুপারিশ দেন তারা। সেই সুপারিশগুলোর মধ্যে অনত্যম রেলপথের জায়গা পুনরুদ্ধার করা ও রেলপথকে আধুনিকায়ন করা। এগুলো দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়।

এইচএস/এসএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।