রূপগঞ্জে হত্যা মামলায় ৬ জনের ফাঁসি


প্রকাশিত: ০৬:১০ এএম, ১৭ নভেম্বর ২০১৪

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে মনির হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। অতিরিক্ত দায়রা জজ মিয়াজী শহিদুল আলম চৌধুরী আসামিদের উপস্থিতিতে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি ফজলুর রহমান।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন-সোলেমান, রিপন, জাহাঙ্গীর, আক্কাছ, অহিদ ওরফে রনি এবং আক্তার হোসেন। মামলার বিবরণী থেকে জানা যায়, ২০০৮ সালের ২৫ জুলাই রাত সাড়ে ১২টার দিকে রূপগঞ্জের ভুলতা গাউছিয়া এলাকা থেকে মনির রিকশায় বাড়ি ফিরছিল। হুরগাঁও ভোলাইখালী পৌঁছালে অজ্ঞাতনামা ৭/৮ জন ডাকাত তার রিকশার গতিরোধ করে এবং রিকশা থেকে নামিয়ে মারধর করে সঙ্গে থাকা মোবাইল ফোন ও ১৩শ’  টাকা ছিনিয়ে নেয়।

এ সময় মনির ডাকাতদের চিনে ফেলায় ডাকাতরা তাকে বলে, তুই  আওয়ামী লীগ করিস, নেতা হয়েছিস, তুই র‌্যাব দিয়ে আমাদের দলকে ধরিয়ে দিয়েছিস। তোকে বাঁচিয়ে রাখা যাবে না। তোকে মেরে ফেলবো-এই কথা বলে ডাকাতরা  মনিরকে হাত-পা ও চোঁখ বেঁধে ফেলে। পরে ওই পথে কয়েকটি ডাকাতি করে রাত সাড়ে ৩টার দিকে ডাকাতরা মনিরকে পানিতে ফেলে হত্যা করে। ডাকাতরা চলে যাওয়ার পর হাত- পা ও চোখ বাঁধা অবস্থায় পড়ে থাকতে দেখে এক রিকশা চালক ও অন্য কয়েকজনের চিৎকারে আশপাশের লোকজন এসে ভোরে মনিরের লাশ উদ্ধার করে।

এই মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কেএম ফজলুর রহমান। আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট সালাউদ্দিন সবুজ ও দেলোয়ার হোসেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।