ভারতকে আফ্রিদির হুমকি


প্রকাশিত: ০৩:২২ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৫

ভারতের বিপক্ষে পাকিস্তানের বিশ্বকাপ জুজু কাটানোর আরও একটা সুযোগ। আবারও বিশ্বকাপে ভারতের মুখোমুখি পাকিস্তান। এবারও কী তাহলে পাকিস্তানের আরেকটি হার! ১৯ মার্চ ধর্মশালায় আসলে কী ঘটবে। ইতিহাস বদলাতে পারবে পাকিস্তান! এখন থেকেই শুরু হয়ে গেছে জ্বল্পনা। সেই জ্বল্পনা আরও একটু উস্কে দিলেন পাকিস্তানের টি২০ অধিনায়ক শহিদ আফ্রিদি। বললেন, প্রস্তুত থেকো ভারত, আমরা আসছি এবার ইতিহাস বদলাতে।

সার্বিক লড়াইয়ে পাকিস্তান এগিয়ে; কিন্তু বিশ্বকাপে যতবার ভারত-পাক লড়াই হয়েছে, সব ম্যাচই জিতেছে টিম ইন্ডিয়া। ৫০ ওভারের বিশ্বকাপ হোক আর টি-টোয়েন্টি, পাকিস্তানকে প্রতিবারই ভারতের কাছে হেরে মাঠ ছাড়তে হয়েছে। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে কি ছবিটা বদলাবে? আপাতত ধর্মশালার ম্যাচের জন্য মুখিয়ে পাকিস্তান দল।

পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি বলছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা যে গ্রুপে আছি, তা যথেষ্ট কঠিন। দ্বিতীয় ম্যাচই ভারতের বিরুদ্ধে৷ প্রস্তুতির জন্য খুব বেশি সময় আমাদের হাতে নেই। আগামী মাসে নিউজিল্যান্ড সফরে যাব। সেখানেই দলের কম্বিনেশন চূড়ান্ত করে নিতে হবে।’

ধোনি, কোহলিদের সঙ্গে লড়াই নিয়ে আফ্রিদি আরও বলেন, ‘ভারত-পাক ম্যাচ মানেই সমর্থকদের মনে একটা আলাদা উৎসাহ, উদ্দীপনা তৈরি হয়। জানি ৫০ওভার ও টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা এখনও ভারতকে হারাতে পারিনি। আমাদের কাছে এটা বড় এবং কঠিন চ্যালেঞ্জ৷ আশা করি দলের সবাই এই পরিসংখ্যানটা বদলাতে তেতে থাকবে। আমরা আবার বিশ্বকাপ জিতব।’ কঠিন চ্যালেঞ্জ বলছেন কেন? আফ্রিদির উত্তর, ‘টি-টোয়েন্টি এমন একটা ফরম্যাট যেখানে ভুল করার খুব বেশি জায়গা নেই। দ্বিতীয় সুযোগ পাওয়া যাবে না। সম্প্রতি আমাদের খেলায় বেশ কিছু ভুলত্রুটি হয়েছে। সেগুলো যাতে আর না হয় লক্ষ্য রাখতে হবে৷ অতীতকে মাথায় রেখে এগোনো যায় না৷ মাঠে ভাল ক্রিকেট খেললে অবশ্যই সাফল্য আসবে। ভারতের বিরুদ্ধে ম্যাচটার জন্য তেতে রয়েছি।’ ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ কি হবে? এবার আফ্রিদির ছোট্ট উত্তর, ‘পিসিবি আমাদের যা বলবে, তাই করব।’

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।