যুদ্ধাহত শিশুর পাশে রোনালদো


প্রকাশিত: ০২:০৮ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৫

তিন বছরের অতটুকুন শিশু। দুনিয়ার মানুষের নানা চলা-কলা বুঝে ওঠার বয়সই যে এখনও হয়নি তার। বাবার হাত ধরে স্কুলে যাবে- সে বয়সও তো ঠিক এটা নয়। অথচ এই বয়সেই কি না সে ক্রিশ্চিয়ানো রোনালদোর দারুন ভক্ত। জন্মের পর থেকে বুলেট আর বোমার শব্দের সঙ্গে যার নিয়ত পরিচয়, সেই ছোট্ট শিশু হায়দার মোস্তফার রিয়াল মাদ্রিদ একং রোনালদোর ভক্ত। এই অতটুকুন বয়সে সে রিয়ালের জার্সি পরে দিব্যি ঘুরে বেড়ায়। এভাবেই স্বচ্ছন্দ্যে দিন যাচ্ছিল তার।

সেদিনও সকালে ঘুম থেকে উঠেছিল সে ফুরফুরে মেজাজে। গায়ে জড়িয়েছিল রিয়ালের জার্সি। হয়তো বা বাবার সঙ্গে বসে রোনালদোদের খেলা দেখার আশা ছিল ছোট্ট হায়দারের। কিন্তু হঠাৎই বিকট শব্দে কেঁপে উঠলো পুরো বৈরুত। দুটি আত্মঘাতি বোমায় পুরো লেবাননই যেন কেঁপে উঠেছিল সেদিন। মারা গিয়েছিল ৪৪জন মানুষ। উদ্ধারকর্মীরা যখন উদ্ধার কাজ চালাতে গিয়েছিল, তখনই আহত অবস্থায় ছোট্ট হায়দারকে তারা আবিষ্কার করে, রিয়ালের জার্সি পরিহিত অবস্থায়। ওই ঘটনায় মা-বাবা দু’জনকেই হারায় সে।

madrid
রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে আহত হায়দার শুয়ে আছে হাসপাতালের বিছানায়- এই ছবি প্রকাশ হওয়ার পর তোলপাড় পড়ে যায়। দৃশ্যটা নাড়া দিয়েছিল সবাইকে। হাসপাতালের বিছানায় শুয়েই হায়দার জানিয়েছিল, তার প্রিয় তারকা রোনালদো। প্রিয় তারকার সঙ্গে দেখা করার স্বপ্নের কথা জানা গিয়েছিল ওই সময়ই। রিয়াল মাদ্রিদ ক্লাবও চেষ্টা করছিল ছোট্ট হায়দার মোস্তফার স্বপ্ন পূরণের।

ছোট্ট হায়দার মোস্তফার স্বপ্নের কথা কানে গেলো রোনালদোরও। হাসপাতালের বিছানায় শুয়ে কাতরানো শিশুটার মুখ দেখে যেন হু হু করে উঠেছে সিআর সেভেনের হৃদয়। যতই তাকে উদ্ধত, বদমেজাজি হিসেবে সমালোচকরা অভিহিত করুক, মানবতার ডাকে সাড়া দিতে কিন্তু সবার চেয়ে এগিয়ে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা। এর আগেও দেখা গেছে, বিপন্ন অনেক মানুষের সহযোগিতায় সবার আগে এগিয়ে এসেছেন রোনালদো।

Real-madrid
লেবাননের যুদ্ধাহত ছোট্ট শিশু হায়দারের চেহারা দেখার পর যেন নিজেকে ধরে রাখতে পারছিলেন না রোনালদো। তখনই তিনি সিদ্ধান্ত নেন শিশু হায়দারের স্বপ্ন পূরণ করবেন তিনি। এবং তখন থেকেই সিআরসেভেন চেষ্টা করছিলেন, যুদ্ধাহত এই শিশুটির পাশে দাঁড়াবেন তিনি।

অবশেষে হায়দারের স্বপ্ন পূরণ হলো। লেবানন থেকে তাকে উড়িয়ে নিয়ে আসা হলো বার্নাব্যুতে। রিয়াল মাদ্রিদের ওয়েবসাইট এবং অফিসিয়াল টুইটার পেজে। সেখানে দেখো গেলো ছোট্ট হায়দারের গায়ে আবারও রিয়ালের জার্সি জড়ানো। নাম হায়দারই লেখা। নাম্বার সিআর সেভেনের ‘৭’। স্যুট পরা রোনালদো তাকে জড়িয়ে ধরে ছবি তুলছেন। রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ তাকে জড়িয়ে ছবি তুলেছেন। বার্নাব্যুতে তাকে দেয়া হয়েছে লাল গালিচা সংবর্ধনা। শুধু তাই নয়, বার্নাব্যুতে বসে রিয়াল মাদ্রিদের একটি ম্যাচ সরাসরি দেখারও ব্যবস্থা করে দেয়া হয়েছে শিশুটির জন্য।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।