শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো ভারত


প্রকাশিত: ০৪:২৯ এএম, ১৭ নভেম্বর ২০১৪

অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুসের অভিষেক ওডিআই সেঞ্চুরিটা কাজে আসেনি শ্রীলঙ্কার। বিরাট কোহলির বীরোচিত সেঞ্চুরির কাছে ম্লান হয়ে গেছে ম্যাথুসের সেঞ্চুরি। কোহলি বীরত্বে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচে ৩ উইকেটে জয় পেয়েছে ভারত, ইতিহাসে প্রথমবারের মতো ৫ ম্যাচের সিরিজে হোয়াইওয়াশ হয়েছে শ্রীলঙ্কা।

আগের ৪টি ওয়ানডেতে হারার পর রবিবার রঞ্চির মাঠে হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে নেমেছিল সফরকারী শ্রীলঙ্কা। শুরুটা ভাল না হলেও ম্যাথুসের ১৩৯ আর থিরিমানের ৫২ রানের বদৌলতে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৬ রান করেছে লঙ্কানরা। ১১৬ বলে ৬ বাউন্ডারি আর ১০ ছক্কায় ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরির দেখা পাওয়া ম্যাথুস শেষ অবধি ১৩৯ রানে অপরাজিত ছিলেন।

ভারতের শুরুটাও ভাল হয়নি। দলীয় ১৪ রানেই ২ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। তবে অধিনায়ক বিরাট কোহলি আর আমবতি রাইডুর ব্যাটে বিপদ সামলেছে ভারত। ৫৯ রান করে রানআউট হয়েছেন রাইডু। এরপর উইকেটের এক প্রান্তে যাওয়া-আসার মিছিলে শামিল হয়েছে ভারতীয় ব্যাটসম্যানরা। তবে কোহলি থেকেছেন অবিচল। শেষ অবধি ১২৬ বলে ১২ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১৩৯ রান করে অপরাজিত থেকেছেন ভারত অধিনায়ক। ৮ বল বাকি থাকতে ৩ উইকেটের জয়ে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছে ভারত। কোহিলর এটি ২১তম ওয়ানডে সেঞ্চুরি।

সংক্ষিপ্ত স্কোর :
টস : শ্রীলঙ্কা, আগে ব্যাটিং করার সিদ্ধান্ত
শ্রীলঙ্কা : ২৮৬/৮, ৫০ ওভার (ম্যাথুস* ১৩৯, থিরিমানে ৫২; কুলকার্নি ৩/৫৭, প্যাটেল ২/৪৫)
ভারত : ২৮৮/৭; ৪৮.৪ ওভার (কোহলি* ১৩৯, রাইডু ৫৯; মেন্ডিস ৪/৭৩, ম্যাথুস ২/৩৩)
ফল : ভারত ৩ উইকেটে জয়ী (৫ ম্যাচ সিরিজে ৫-০ ব্যবধানে জয়ী)
ম্যাচসেরা : এ্যাঞ্জেলো ম্যাথুস (শ্রীলঙ্কা)

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।