স্কটল্যান্ডের বরফে বিশ্বকাপ, বাংলাদেশে আসছে ১৪ জানুয়ারি


প্রকাশিত: ০৬:৪৮ এএম, ১৭ ডিসেম্বর ২০১৫

আগামী বছরের মার্চে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে বিশ্বকাপের এই ট্রফিটির বিশ্ব ভ্রমণ শুরু হয়ে গিয়েছে। বর্তমানে সেটি স্কটল্যান্ডে রয়েছে। বরফাবৃত স্কটল্যান্ডের দর্শনীয় স্থানে ট্রফিটিকে রাখা হয়েছে। আইসিসির টুইটার অ্যাকাউন্টে এর ছবি প্রকাশ করা হয়। স্কটল্যান্ড ভ্রমণ শেষে বিভিন্ন দেশঘুরে আগামী ১৪ জানুয়ারি বাংলাদেশে আসার কথা রয়েছে ট্রফিটির।

একটি বহুজাতিক সংস্থা নিশানের উদ্যোগে বিশ্বকাপ ট্রফিটি বিশ্বভ্রমণ করছে। যেসব দেশগুলোতে ট্রফিটি ভ্রমণ করবে তখন স্থানীয় ও আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন স্টেডিয়ামে ট্রফিটি দেখানোর ব্যবস্থা করা হবে। এছাড়া অন্যান্য স্থানেও ক্রিকেটপ্রেমীদের জন্য বিশ্বকাপের ট্রফিটি দেখানো হবে৷ বাংলাদেশে কখন কোথায় ট্রফিটি রাখা হবে তা এখনও নিশ্চিত করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার ভারতের মুম্বাই টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১২টি দেশের উদ্দেশে রওনা হয়েছে বিশ্বকাপের ট্রফিটি। স্কটল্যান্ডের পর ইউরোপের আরও তিনটি দেশ আয়ারল্যান্ড, ইংল্যান্ড ও নেদারল্যান্ডসে ঘুরবে ট্রফিটি। এরপর জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকা এবং ৫ জানুয়ারি জিম্বাবুয়েতে ঘুরবে ট্রফিটি। সেখান থেকে ১১ থেকে ১৮ জানুয়ারি ভারত বাদে এশিয়া মহাদেশের বাকি টেস্ট খেলুড়ে দেশগুলোতে থাকবে সেটা। ১৪ ও ১৫ জানুয়ারি দুই দিন বাংলাদেশে থাকবে ট্রফিটি। এরপর ২১ জানুয়ারি নিউজিল্যান্ডের ওয়েলিংটন ও অস্ট্রেলিয়ায় রাখা হবে। সেখান থেকে ১ ফেব্রুয়ারি দিল্লিতে ফেরত নিয়ে আসা হবে বিশ্বকাপের ট্রফিটিকে।

আরটি/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।